BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৯:১৫

এশিয়া কাপ খেলতে সিলেটে পৌঁছেছে বাংলাদেশ নারী দল

ঢাকা, ২৮ সেপ্টেম্বর ২০২২ (বাসস) : আসন্ন নারী টি-টোয়েন্টি এশিয়া কাপ খেলতে আজ সিলেটে পৌঁছেছে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ দল।
প্রায় চার বছর পর আবারও মাঠে ফিরেছে নারীদের এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট। ২০১৮ সালে এশিয়ার শ্রেষ্ঠত্ব  অর্জন করে বাংলাদেশ নারী ক্রিকেট দল।  এরপর ২০২০ সালে অনুষ্ঠিত হবার কথা থাকলেও কোভিড-১৯এর কারনে আয়োজন করা সম্ভব হয়নি।
এশিয়ার সাতটি দেশকে নিয়ে আগামী পহেলা অক্টোবর থেকে শুরু হবে টুর্নামেন্টটি।
আজ সকাল ৯টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে সিলেটে পৌঁছায় বাংলাদেশ দল। এরপর দুপুর ১২টার পর সিলেটে পৌঁছায়  সংযুক্ত আরব আমিরাত ও মালয়েশিয় নারী ক্রিকেটাররা।
টুর্নামেন্টের একজন কর্মকর্তা জানিয়েছেন, একই দিনে সিলেটে পা রাখবে শ্রীলংকা-থাইল্যান্ড ও পাকিস্তান।
পুরো টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। স্টেডিয়ামের মিডিয়া ইনচার্জ ফরহাদ কোরেশি জানান, এশিয়া কাপ আয়োজনের জন্য সংস্কার কাজসহ সব প্রস্তুতি সম্পন্ন করেছে কর্তৃপক্ষ।
তিনি জানান, ম্যাচ আয়োজনের জন্য পুরোপুরি প্রস্তুত মাঠগুলো। এই টুর্নামেন্টের ম্যাচ দেখতে টিকিটের প্রয়োজন নেই। দীর্ঘ দিন পর স্টেডিয়ামে বসে সকলে খেলা দেখার সুযোগ পাবেন।
ক্রিকেট স্টেডিয়ামের মাঠ ছাড়াও প্রথমবারের মতো আউটার স্টেডিয়ামে আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হবে।
২৪টি ম্যাচের মধ্যে নয়টি হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের গ্রাউন্ড-২এ। বাকি ১৫টি ম্যাচ মূল ভেন্যুতে অনুষ্ঠিত হবে।
প্রতিটি দল রাউন্ড রবিন পদ্ধতিতে ছয়টি ম্যাচ খেলার সুযোগ পাবে। এরপর টেবিলের শীর্ষ চার দল খেলবে সেমিফাইনাল। সেমিফাইনাল অনুষ্ঠিত হবে ১৩ অক্টোবর। শিরোপা নির্ধারণী ম্যাচ, ফাইনাল অনুষ্ঠিত হবে ১৫ অক্টোবর।
আগামীকাল সকাল ১১টায় গ্রাউন্ড-২এ অনুশীলন করবে বাংলাদেশ দল। পহেলা অক্টোবর টুর্নামেন্ট উদ্বোধনের দিন থাইল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়