BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৫ সেপ্টেম্বর ২০২২, ১৪:২৬

নিজেকে সঠিক ব্যক্তি হিসেবে দাবী সাউথগেটের

লন্ডন, ২৫ সেপ্টেম্বর, ২০২২ (বাসস) : টান পাঁচ ম্যাচে জয়বিহীন রয়েছে ইংল্যান্ড ফুটবল দল। কিন্তু তারপরও আসন্ন কাতার বিশ্বকাপে ইংল্যান্ডের ভাল করার ব্যপারে আশাবাদী দলীয় কোচ গ্যারেথ সাউথগেট। তার দাবী বিশ্বকাপে তার অধীনেই ভাল কিছু করে দেখাবে ইংল্যান্ড। জয়বিহীন থাকা ইংল্যান্ডের সামনে ইতোমধ্যেই নেশন্স লিগ থেকে অবনমনের শঙ্কা দেখা দিয়েছে। 
চার বছর আগে ২০১৮ রাশিয়া বিশ্বকাপে সেমিফাইনালে খেলেছিল ইংল্যান্ড। আর এর কৃতিত্ব কোচ হিসেবে সাউথগেটকে দিতেই হয়। এছাড়া সাউথগেটের অধীনে গত গ্রীষ্মে ইউরোপীয়ান চ্যাম্পিয়শীপে রানার্স-আপ হয়েছিল থ্রি লায়ন্সরা। কিন্তু শুক্রবার ইতালির বিপক্ষে মিলানে নেশন্স লিগে ১-০ গোলে পরাজয়ের পর সফরকারী সমর্থকদের তোপের মুখে পড়তে হয় সাউথগেটকে। 
আগামী সোমবার ওয়েম্বলিতে জার্মানীর বিপক্ষে আর একটি মাত্র বাকি রয়েছে ইংল্যান্ডের। এরপরপরই বিশ্বকাপের প্রস্তুতিতে মনোযোগী হবে সাউথগেটের শিষ্যরা। আগামী ২১ নভেম্বর ইরানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে ইংল্যান্ড। 
সাউথগেট বলেছেন, ‘আমি মনে করি বিশ্বকাপের জন্য আমিই এই দলটির জন্য সঠিক ব্যক্তি।  বর্তমান অবস্থা থেকে অবশ্যই দলের পারফরমেন্সের উন্নতি হবে, এতে কোন সন্দেহ নেই। আমি মনে করিনা ইতালির বিপক্ষে আমরা খুব বেশী বাজে খেলেছি। যদিও পরাজয় কখনই কাম্য নয়। শুধুমাত্র পরাজয়ের কারনেই আমরা সমালোচিত হচ্ছি।’
হাঙ্গেরি, ইতালি ও জার্মানীর বিপক্ষে নেশন্স লিগের গ্রুপ পর্বের পাঁচ ম্যাচে এখনো পর্যন্ত কোন গোল করতে পারেনি ইংল্যান্ড। কিন্তু বিশ্বকাপের প্রস্তুতিকে সামনে রেখে দল সঠিক পথেই আছে বলে দাবী জানিয়েছেন ইংলিশ বস। 
কাতারে ইংল্যান্ডের প্রথম ম্যাচের মাত্র আটদিন আগে প্রিমিয়ার লিগ শেষ করে জাতীয় দলের খেলোয়াড়রা ক্যাম্পে একত্রিত হবেন। সে কারনে দলকে প্রস্তুত করে তোলার মত যথেষ্ঠ সময়ও পাওয়া যাচ্ছেনা। যদিও এই বিষয়টিতে মোটেই চিন্তিত নন সাউথগেট। এ সম্পর্কে সাউথগেট বলেন, ‘আমরা খেলার মধ্যেই আছি এবং বেশ কিছু শীর্ষ সারির দলের বিপক্ষে এই মুহূর্তে খেলছি। এ কারনেই আমাদের প্রস্তুতিটাও ভাল হচ্ছে। অতীতে এই ধরনের প্রস্তুতি হয়নি। আমরা হয়তোবা কিছু প্রীতি ম্যাচ খেলেছি। কিন্তু এই প্রথমবারের মত বিশ্বের শীর্ষ দলগুলোর বিপক্ষে নিজেদের ঝালাই করার সুযোগ পেয়ে আমরা খুশী। এখন আমরা আমাদের মান বুঝতে পারছি। আমরা বুঝতে পেরেছি কোথায় আমাদের উন্নতির প্রয়োজন রয়েছে।’

  • সর্বশেষ
  • জনপ্রিয়