বাসস
  ১৯ আগস্ট ২০২২, ১৪:০৬

সনের সঙ্গে বর্ণবাদী আচরণের তদন্ত শুরু করেছে চেলসি

লন্ডন, ১৯ আগস্ট ২০২২ (বাসস/এএফপি) : টটেনহ্যাস হটস্পার্স  ফরোয়ার্ড সন হিউং মিনের সঙ্গে স্টামফোর্ড ব্রিজে বর্ণবাদী আচরণের তদন্ত শুরু করেছে চেলসি। প্রমাণিত হলে ‘কঠোর ব্যবস্থা গ্রহনের’ হুমকিও দিয়ে রেখেছে উত্তর লন্ডনের ক্লাবটি। 
গত রোববার অনুষ্ঠিত কলহময় একটি ম্যাচে দর্শকসারি থেকে বর্ণবাদী আচরণ করা হয়েছে বলে অভিযোগ করেছেন স্পার্সদের দক্ষিন কোরিয় আন্তর্জাতিক তারকা সন। ম্যাচটি ২-২ গোলে ড্র হয়। এর আগে এমন আচরণের জন্য দোষী  সাব্যস্ত সমর্থকদের আজীবনের জন্য নিষিদ্ধ করেছে চেলসি।
স্টামফোর্ড ব্রিজের প্রতিটি আসনের পেছনে কিছু নির্দেশনা রয়েছে। সেখানে উল্লেখ রয়েছে কিভাবে বর্ণবাদী আচরণকারী সম্পর্কে রিপোর্ট করা যায়। এক বিজ্ঞপ্তিতে চেলসি জানায়,‘ যে কোন ধরনের বৈষম্য মুলক আচরণকে ঘৃন্য অপরাধ হিসেবে গন্য করে চেলসি ফুটবল ক্লাব। চেলসি এবং আমাদের সমাজে এর কোন স্থান নেই।
চেলসি ধারাবাহিকভাবে বৈষম্যমুলক আচরণের বিষয়ে জিরো টলারেন্স অবস্থানে রয়েছে। তারপরও এই জাতীয় কিছু বোকার দল রয়েছে যারা নিজেদেরকে তথাকথিত ‘ভক্ত’ হিসেবে ক্লাবে যুক্ত আছে। এটি চেলসির জন্য, আমাদের কোচদের জন্য, খেলোয়াড়, স্টাফ ও সত্যিকারের সমর্থকদের  লজ্জিত করে।
আমরা ঘটনার তদন্ত শুরু করেছি, কাউকে যদি শনাক্ত করতে পারি তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।’         
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়