BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ১৭ আগস্ট ২০২২, ১৭:৪৪

সলিডারিটি গেমস : আরচারি মহিলা কম্পাউন্ডে রৌপ্য পদক জয় করলো বাংলাদেশ

ঢাকা, ১৭ আগস্ট, ২০২২ (বাসস) : তুরষ্কের কনিয়া শহরে চলমান ইসলামিক সলিডারিটি গেমসের পঞ্চম আসরের কম্পাউন্ড মহিলা দলগত ইভেন্টে রৌপ্য পদক জয় করেছে বাংলাদেশ। এছাড়া রিকার্ভ দলগত ইভেন্টে ব্রোঞ্জ পদক লাভ করেছে বাংলাদেশের পুরুষ ও মহিলা দল।
আজ অনুষ্ঠিত কম্পাউন্ড মহিলা দলগত ইভেন্টের ফাইনালে তুরস্ক নারী দলের কাছে ২২২-২২৯ স্কোরের ব্যবধানে পরাজিত হয়েছে রোকসানা আক্তার, শ্যামলী রায় ও পুস্পিতা জামানকে নিয়ে গঠিত বাংলাদেশ নারী দল।
এদিন রিকার্ভ দলগত ইভেন্টের তৃতীয়স্থান নির্ধারনী ম্যাচে সৌদি আরবের বিপক্ষে ৬-০ সেটে জয়লাভ করে মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল, রোমান সানা ও সাগর ইসলামকে নিয়ে গঠিত বাংলাদেশ পুরুষ দল। এর আগে কোয়ার্টার ফাইনালে ইরানকে হারিয়ে সেমি-ফাইনালে উন্নীত হওয়া দলটি সেখানে হেরে যায় ইন্দোনেশিয়ার কাছে।
এদিকে মহিলা দলগত রিকার্ভের তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচে উজবেকিস্তানের বিপক্ষে ৬-২ সেটে জয় নিয়ে ব্রোঞ্জ পদক নিশ্চিত করে দিয়া সিদ্দিকী, নাসরিন আক্তার ও বিউটি রায়কে নিয়ে গঠিত বাংলাদেশ নারী দল। এর আগে কোয়ার্টার ফাইনালে ৬-০ সেটে মালয়েশিয়াকে হারিয়ে সেমি-ফাইনাল নিশ্চিত করেছিল বাংলাদেশের নারীরা। কিন্তু সেমি-ফাইনালে ১ম পর্যায়ে ইন্দোনেশিয়ার সাথে ৪-৪ সেটে ড্র করার পর উভয় দলের ৩জন আরচার ১টি করে তীর ছুড়ে। এখানেও সমান ২৩ পয়েন্ট করে স্কোর গড়ে উভয় দলের আরচাররা। কিন্তু ইন্দোনেশিয়ার আরচারদের তীর ১০ এর নিকটবর্তী হওয়ায় তাদেরকে ৪-৫ সেটে বিজয়ী ঘোষণা করা হয়।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়