BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ১৫ আগস্ট ২০২২, ১৬:১৩

নিউজিল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ এড়ালো ওয়েস্ট ইন্ডিজ

জ্যামাইকা, ১৫ আগস্ট, ২০২২ (বাসস) : সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি জিতে নিউজিল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ এড়ালো স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ।
গতরাতে টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ ৮ উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ডকে। প্রথম দুই ম্যাচ যথাক্রমে ১৩ রানে ও ৯০ রানে জিতেছিলো নিউজিল্যান্ড। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জিতলো কেন উইলিয়ামসনের দল।
প্রথম দুই ম্যাচ হেরে আগেভাগেই সিরিজ হেরেছিলো ওয়েস্ট ইন্ডিজ। তাই শেষ ম্যাচ জিতে হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্য নিয়ে  জ্যামাইকায় টস জিতে প্রথমে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। দলের টপ-অর্ডার ব্যাটাররা বড় ইনিংস খেলতে না পারায়  নবম ওভারে ৫৭ রানে ৩ উইকেট হারায় কিউইরা। মার্টিন গাপটিল ১৫, ডেভন কনওয়ে ২১ ও মিচেল স্যান্টনার ১৩ রান করেন। ১৫ রানের এই ইনিংসে সুবাদেই  ভারতের অধিনায়ক রোহিত শর্মাকে টপকে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের মালিক হয়ে যান গাপটিল।
চতুর্থ উইকেটে ৩৫ বলে ৪৭ রানের জুটি গড়ে নিউজিল্যান্ডকে ১শ রানে পৌঁছে দেন অধিনায়ক কেন উইলিয়ামসন ও গ্লেন ফিলিপস। ২৭ বলে ২৪ রান করে ফিরেন উইলিয়ামসন। তবে মারমুখী মেজাজে ছিলেন ফিলিপস। ৪টি চার ও ২টি ছক্কায় ২৬ বলে ৪১ রান করেন তিনি।
ফিলিপসের বিদায়ের পর শেষ ৩ ওভারে ২৪ রান তুলে নিউজিল্যান্ড। শেষ পর্যন্ত  ২০ ওভারে ৭ উইকেটে ১৪৫ রান পায় কিউইরা। ওয়েস্ট ইন্ডিজের ওডিন স্মিথ ৩টি ও আকিল হোসেন ২টি উইকেট নেন।
১৪৬ রানের টার্গেটে ওয়েস্ট ইন্ডিজকে দারুন সূচনা এনে দেন দুই ওপেনার ব্রান্ডন কিং ও শামারাহ ব্রুকস। ১৩ দশমিক ১ ওভারে ১০২ রানের জুটি গড়েন তারা। ৩৫ বলে ৫৩ রান তুলে আউট হন ইনিংসে ৪টি চার ও ৩টি ছক্কা মারা কিং।
তিন নম্বরে নামা ডেভন থমাস ৫ রানে থামলেও, এ ম্যাচের অধিনায়ক রোভম্যান পাওয়েলকে নিয়ে ২৭ বলে অবিচ্ছিন্ন ৩৭ রানের জুটি ওয়েস্ট ইন্ডিজের জয় নিশ্চিত করেন ব্রুকস। ৫৯ বল খেলে অপরাজিত ৫৬ রান করেন তিনি। তার ইনিংসে ৩টি চার ও ২টি ছক্কা ছিলো। ১৫ বলে ২টি করে চার-ছক্কায় অপরাজিত ২৭ রান করেন পাওয়েল। ম্যাচ সেরা হয়েছেন কিং। আর সিরিজ সেরা হন ফিলিপস।
আগামী ১৮ আগস্ট থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। সিরিজটি বিশ^কাপ সুপার লিগের অংশ নয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন