BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০৩ আগস্ট ২০২১, ১৩:৪৬

পুরুষ এককে স্বর্ণ ছিনিয়ে নিলেন ভিক্টর এ্যাক্সেলসেন

টোকিও, ৩ আগস্ট ২০২১ (বাসস) : এশিয়ানদের বিশেষ করে চাইনিজদের আধিপত্য খর্ব করে টোকিও গেমসের ব্যাডমিন্টনে পুরুষ এককে স্বর্ণ ছিনিয়ে নিয়েছেন ডেনমার্কের তারকা ভিক্টর এ্যাক্সেলসেন। ফাইনালে তিনি বর্তমান অলিম্পিক বিজয়ী চায়নার চেন লংকে ২-০ সেটে পরাজিত করে দাপটের সাথেই স্বর্ণ পদক জয় করেছেন। 
২০১৬ রিও গেমেস ব্রোঞ্জ পদক পাওয়া বিশ্বের দুই নম্বর র‌্যাঙ্কধারী ড্যানিশ তারকা এ্যাক্সেলসেন শুরু থেকেই বেশ আগ্রাসী ছিলেন। তারই ধারাবাহিকতায় তিনি দুই সেটের একটিতেও চেন লংকে কোন সুযোগই দেননি। প্রথম সেটে ২১-১৫ গেমে জয়ের পর দ্বিতীয় সেট জিতে নেন ২১-১২ পয়েন্টের ব্যবধানে। 
উভয় খেলোয়াড়ই পুরো ম্যাচে দারুন কিছু স্ম্যাশের পাশাপাশি নেটের কাছাকাছি দুর্দান্ত টাচ শট খেলেছেন। বেশ কিছু র‌্যালি মিনিটেরও বেশী স্থায়ী ছিল। 
২০০৮ বেইজিং ও ২০১২ লন্ডন গেমসে ব্যাডমিন্টনের এককে পরপর দুইবার স্বর্ণ জয় করেছিলেন পাঁচবারের সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন চায়নার লিন ডান। তারই পথ ধরে দ্বিতীয় চাইনিজ হিসেবে অলিম্পিকের পরপর দুই আসরে এই ইভেন্টে স্বর্ণ জয়ের সুযোগ হাতছাড়া করেছেন চেন। এই ইভেন্টে দীর্ঘ সময় ধরে অলিম্পিকে আধিপত্য ধরে রাখা চাইনিজদের গৌরব শেষ পর্যন্ত এ্যাক্সেলসেনের বিজয়ের মাধ্যমে সমাপ্তি হলো।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন