BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০২ আগস্ট ২০২১, ১৪:৩২

বাংলাদেশের বিপক্ষে অস্ট্রেলিয়ার অধিনায়ক ওয়েড

ঢাকা, ২ আগস্ট ২০২১ (বাসস) : কাল থেকে থেকে শুরু হওয়া বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজে অস্ট্রেলিয়ার অধিনায়কের দায়িত্ব পালন করবেন ম্যাথু ওয়েড। 
হাঁটুর ইনজুরির কারণে বাংলাদেশ সফরে আসতে পারেননি নিয়মিত অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তবে অধিনায়কের নাম ঘোষনা না করেই সিরিজ খেলতে গেল ২৯ জুলাই বাংলাদেশের মাটিতে পা রাখে অস্ট্রেলিয়া। 
কিন্তু সিরিজ শুরুর আগের দিন, অর্থাৎ আজ দলের অধিনায়কের নাম ঘোষনা করলো ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। পাঁচ ম্যাচের সিরিজে দলের অধিনায়কত্ব পেলেন ওয়েড। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে সিএ।
নিয়মিত সহ-অধিনায়ক প্যাট কামিন্সসহ বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটার ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ সফর থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নেন। এতে বাংলাদেশের বিপক্ষে দলের দায়িত্ব পেলেন ওয়েড। দলকে নেতৃত্ব দেয়ার অভিজ্ঞতা আছে তার। গেল বছর ফিঞ্চের অনুপস্থিতিতে ভারতের বিপক্ষে একটি ম্যাচে অধিনায়ক ছিলেন ওয়েড। সেটিতে তার দল হেরেছিলো। 
আগামীকাল থেকে শুরু হচ্ছে বাংলাদেশ-অস্ট্রেলিয়ার মধ্যকার পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ। পরের চারটি ম্যাচ হবে যথাক্রমে ৪, ৬, ৭ ও ৯ আগস্ট। সবগুলো ম্যাচই হবে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় শুরু হবে সিরিজের সবগুলো ম্যাচ। 
বাংলাদেশ বিপক্ষে অস্ট্রেলিয়া দল : ম্যাথু ওয়েড (অধিনায়ক), অ্যাস্টন আগার, ওয়েস আগার, জেসন বেহরেনডর্ফ, জশ হ্যাজলউড, মইসেস হেনরিক্স, মিচেল মার্শ, বেন ম্যাকডেরমট, অ্যালেক্স ক্যারি, ড্যান ক্রিশ্চিয়ান, রিলে মেরেডিথ, জশ ফিলিপ, মিচেল স্টার্ক, মিচেল সুয়েপসন, অ্যাস্টন টার্নার, অ্যান্ড্র টাই ও এডাম জাম্পা।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন