BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০৬ জুলাই ২০২২, ২০:০৯

ওয়েস্ট ইন্ডিজে ওয়ানডে সিরিজে ভারতের অধিনায়ক ধাওয়ান

নয়া দিল্লি, ৬ জুলাই ২০২২ (বাসস) : আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে ওয়ানডে সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষনা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।
ওয়েস্ট ইন্ডিজ সিরিজের দলে নেই রোহিত শর্মা-বিরাট কোহলি-জসপ্রিত বুমরাহ-ঋসভ পান্থরা। সিনিয়রদের বিশ্রাম দিয়ে তারুণ্য  নির্ভর দলটির  নেতৃত্ব দিবেন শিখর ধাওয়ান। তার ডেপুটি হিসেবে কাজ করবেন রবীন্দ্র জাদেজা।
৭ থেকে ১৭ জুলাই পর্যন্ত ইংল্যান্ডের বিপক্ষে সীমিত ওভারের সিরিজ শেষ হবার পাঁচ দিন পরই ওয়েস্ট ইন্ডিজ সফর করবে ভারত। এজন্যই ওয়ার্কলোড ম্যানেজমেন্টের কথা চিন্তা দলের সিনিয়রদের বিশ্রাম দিয়েছে বিসিসিআই।
গেল মাসে আয়ারল্যান্ড সফরে টি-টোয়েন্টি সিরিজে সেঞ্চুরি করায় ওয়ানডে দলে ডাক পেয়েছেন ব্যাটার  দীপক হুদা। ২০২০ সালের পর আবারও ওয়ানডে দলে ফিরেছেন ওপেনার শুভমান গিল।
পান্থ বিশ্রামে থাকায়, দলে উইকেটরক্ষক হিসেবে আছেন ইশান কিশান ও সঞ্জু স্যামসন। জাদেজার সাথে স্পিন বিভাগে আছেন- যুজবেন্দ্রা চাহাল ও অক্ষর প্যাটেল।
বুমরাহ-মোহাম্মদ সামিরা না থাকায়, তরুণদের নিয়ে গড়া হয়েছে পেস অ্যাটাক। পেস আক্রমন সামলাবেন শারদুল ঠাকুর, আবেশ খান, প্রসিধ কৃষ্ণা, মোহাম্মাদ সিরাজ ও আর্শদীপ সিং। এখনও ওয়ানডে অভিষেক হয়নি আবেশ ও আর্শদীপের।
আগামী ২২ জুলাই থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। সিরিজের পরের দুই ম্যাচ হবে ২৪ ও ২৭ জুলাই। সিরিজের সবগুলো ম্যাচই হবে পোর্ট অব স্পেনে। সিরিজটি বিশ^কাপ সুপার লিগের অংশ নয়।
ওয়ানডে শেষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলবে ভারত-ওয়েস্ট ইন্ডিজ।
ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারতের ওয়ানডে দল :  শিখর ধাওয়ান (অধিনায়ক), রবীন্দ্র জাদেজা (সহ-অধিনায়ক), ঋুতরাজ গায়কোয়াড়, শুভমান গিল, দীপক হুদা, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, ইশান কিশান (উইকেটরক্ষক), সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), শারদুল ঠাকুর, যুজবেন্দ্রা চাহাল, অক্ষর প্যাটেল, আবেশ খান, প্রসিধ কৃষ্ণা, মোহাম্মাদ সিরাজ ও আর্শদীপ সিং।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন