BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০৬ জুলাই ২০২২, ১৮:৩৫

জুভেন্টাসের সঙ্গে চুক্তিতে সম্মত ডি মারিয়া ও পল পগবা

মিলান, ৬ জুলাই ২০২২ (বাসস/এএফপি): সুইডেনের ৪০ বছর বয়সি ফুটবল তারকা জøাটান ইব্রাহিমোভিচের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াতে সম্মত হয়েছে এসি মিলান। যার সুবাদে  আগামী বছরও এ ক্লাবটির হয়ে খেলবেন তিনি।
এদিকে প্যারিস সেন্ট জার্মেই’র (পিএসজি) সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবার পর এক বছরের চুক্তিতে জুভেন্টাসে যোগ দিতে সম্মত হয়েছেন আর্জেন্টাইন তারকা অ্যাঞ্জেল ডি মারিয়া। এই সপ্তাহেই ৩৪ বছর বয়সি এই ফরোয়ার্ড ইতালিতে আসবেন বলে ধারনা করা হচ্ছে। সেখানে তাকে বিনা ফিতে চুক্তিবদ্ধ করতে প্রস্তুত জুভেন্টাস।
পগবার সঙ্গে গত মাসে একটি আপোষরফার পর ডি মারিয়াকে দলে টানতে যাচ্ছে তুরিনের ক্লাবটি। ম্যানচেস্টার ইউনাইটেড ত্যাগ করা এই ফরাসি আগামী শনিবার ক্লাবটিতে ফিরে আসবেন।
দীর্ঘ প্রায় সাত বছর কাটানোর পর পিএসজির সঙ্গে সম্পর্কচ্ছেদ করেছেন ডি মারিয়া। ওই সময় প্যারিসের ওই ক্লাবের হয়ে ২৯৫ ম্যাচে  তিনি ৯২টি গোল করেছেন। আর্জেন্টাইন ওই তারকা এর আগে  ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদেও হয়েও খেলেছেন।
ডি মারিয়া যখন ওল্ড ট্রাফোর্ডে খেলছিলেন তখন জুভেন্টাসে নিজের প্রথম স্পেল শুরু করেছিলেন পল পগবা। গত মৌসুমে সিরি এ লিগে চতুর্থ স্থানে  ছিল  জুভেন্টাস। চ্যাম্পিয়ন মিলানের চেয়ে পিছিয়ে ছিল ১৬ পয়েন্টের ব্যবধানে। এবারো চুক্তির মেয়াদ বাড়িয়ে জøাটান ইব্রাহিমোভিচকে আরেকটি মৌসুম খেলানোর সিদ্ধান্ত নিয়েছে মিলান। তবে আগামী অক্টোবরে ৪১ বছরে পা রাখতে যাওয়া ইব্রা বর্তমানে হাঁটুর ইনজুরি থেকে মুক্তির অপেক্ষায় রয়েছেন এবং পুরো বছর নাও খেলতে পারেন। তাই বেতন কমানোর সিদ্ধান্তেও সম্মত হয়েছেন তিনি।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন