BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০৩ জুলাই ২০২২, ০৯:০৩

দ্বিতীয় টেস্টে ‘বড় ভুমিকা’ রাখতে চান অফ স্পিনার হেড

গল (শ্রীলংকা), ৩ জুলাই, ২০২২ (বাসস) : তিন দিনের মাথায় শুক্রবার প্রথম টেস্টে স্বাগতিক শ্রীলংকাকে পরাজিত করেছে সফরকারি অস্ট্রেলিয়া। সফরকারীদের এই জয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন বাঁ-হাতি ওই ব্যাটার ও অকেশনাল  বোলার ট্রাভিস হেড। দ্বিতীয় ইনিংসে ১০ রানে তুলে নিয়েছেন ৪ উইকেট। তার পাশাপাশি ইনিংসে সমসংখ্যক  উইকেট  নিয়ে দলের সহজ জয়ে  অবদান  রেখেছেন  সেরা সেরা স্পিনার নাথান লিয়নও।
ম্যাচ  শেষে হেড বলেছেন দ্বিতীয় টেস্টেও তার স্পিন কার্যকরী ভুমিকা রাখবে।  হ্যামস্ট্রিং  ইনজুরির কারণে ওয়ানডে সিরিজ মিস করা মিডল অর্ডার এই ব্যাটার  টেস্ট সিরিজের আগমুহুর্তে সুস্থ হয়ে মাঠে ফেরেন।  
২৮ বছর বয়সি এই ক্রিকেটার বলেন, ম্যাচ শুরুর প্রাক্কালে  তিনি বুঝতে পেরেছেন  গলের টার্নিং পিচে  তিনি  ভুমিকা রাখতে পারবেন।  সাংবাদিকদের  হেড বলেন, ‘টেস্ট শুরুর কয়েকদিন আগে থেকেই ম্যাচটির অপেক্ষায় ছিলাম এবং ম্যাচে বোলিং বড় একটি ভুমিকা রেখেছে। আমি জানতাম যে কোন এক সময় আমার একটি ভালো ভুমিকা থাকবে।
দ্বিতীয় টেস্টেও বড় একটি ভুমিকা রাখতে যাচ্ছি। প্রথম ইনিংসেও আমি বোলিংয়ের ডাক পাব বলে আশা করছিলাম। কিন্তু সম্ভবত এক পর্যায়ের তার আর প্রয়োজন হয়নি।’
দ্বিতীয় ইনিংসের ১৯তম ওভারে এসে বোািলংয়ের ডাক পান হেড। ওই সময় ৯৫ রানে ৫ উইকেট হারিয়ে রীতিমত ধুকছিল স্বাগতিকরা। শেষ পর্যন্ত ১১৩ রানে গুটিয়ে যায়  লংকানরা। নিজের দ্বিতীয় বলেই দিনেশ চান্দিমালকে সাজঘরে ফিরিয়ে টেস্ট ক্যারিয়ারের প্রথম উইকেটের স্বাদ পান হেড। ২৬ ম্যাচের  টেস্ট ক্যারিয়ার  সম্পন্ন হেড তিন বলের ব্যবধানে  ধনঞ্জয় ডি সিলভাকে লেগ বিফোরের ফঁদে ফেলে  বিদায় করেন।
অপর প্রান্ত থেকে লংকানদের উপর একের পর এক আঘাত করে চলেছিলেন ম্যাচের দুই ইনিংস থেকে ৯ উইকেট শিকার করা লিয়ন। শেষ পর্যন্ত নিজের তৃতীয় ওভারে হেড জোড়া উইকেট সংগ্রহ করলে লংকানদের ইনিংস ১১৩ রানে আটকে যায়।
১০ উইকেটে ম্যাচ জয়ের মাধ্যমে ২ টেস্ট  সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে যাবার পর হেডের প্রশংসা করেছেন অধিানয়ক প্যাট কামিন্স। তিনি বলেন,‘ তিনি সব সময় বল করার জন্য আগ্রহ প্রকাশ করেন, প্রথম টেস্ট উইকেটের পাশাপাশি চারটি উইকেট লাভ করেছেন তিনি। এখন আমরা তাকে দলে চাওয়ার কারণ, ব্যাটিংয়ের পাশাপাশি তিনি ভালো বোলিং করেন।’
তবে হেড বলেছেন তার প্রধান কাজ হচ্ছে রান তোলা। প্রথম ইনিংসে মাত্র ৬ রান করে ডি সিলভার বলে কট এন্ড বোল্ড হওয়ায় হতাশাও প্রকাশ করেছেন তিনি। আগামী শুক্রবার একই ভেন্যুতে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন