BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২২ মে ২০২২, ১৪:৩৮

ফিওরেন্টিনার কাছে পরাজয়ের মাধ্যমে মৌসুম শেষ করলো জুভেন্টাস

তুরিন, ২২ মে ২০২২ (বাসস) : ফিওরেন্টিনার কাছে ২-০ গোলের পরাজয়ের মধ্য দিয়ে হতাশাজনক এক মৌসুম শেষ করেছেন জুভেন্টাস। এই জয়ে আগামী মৌসুমে ইউরোপা কনফারেন্স লিগে খেলার যোগ্যতা অর্জন করেছে স্বাগতিক ফিওরেন্টিনা। 
মূল্যবান এই তিন পয়েন্ট অর্জনের মাধ্যমে ফিওরেন্টিনা সিরি-আ লিগ টেবিলের সপ্তম স্থানে থেকে মৌসুম শেষ করলো। এর মাধ্যমে আবারো তারা আগামী মৌসুমে কন্টিনেন্টাল প্রতিযোগিতা ফিরে এলো। অন্যদিকে ৭০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে থেকে মৌসুম শেষ করতে বাধ্য হলো জুভেন্টাস। ২০১০-১১ মৌসুমের পর এটাই তাদের সিরি-আ লিগে সবচেয়ে কম পয়েন্ট দলটির। 
ইতোমধ্যেই চ্যাম্পিয়ন্স লিগ নিশ্চিত করা জুভেন্টাস কাল শুরু থেকেই ছন্দ হারিয়ে ফেলেছিল। একটি ভাল সুযোগও তারা তৈরী করতে পারেনি। এই সুযোগে তুরিনের জায়ান্টদের উপর চেপে বসে ফিওরেন্টিনা। তারই ধারাবাহিকতায় প্রথমার্ধের স্টপেজ টাইমে আলফ্রেড ডানকানের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। অভিজ্ঞ ডিফেন্ডার গিওর্গিও চিয়েলিনি বল ক্লিয়ার করতে ব্যর্থ হন। দ্বিতীয়ার্ধে বদল বেঞ্চে চলে যাওয়া ইতালিয়ান এই অধিনায়কের এটাই ছিল জুভেন্টাসের হয়ে সব ধরনের প্রতিযোগিতায় সর্বশেষ ম্যাচ। বর্ণাঢ্য ক্যারিয়ারে চিয়েলিনি জুভেন্টাসের হয়ে ৫৬১টি ম্যাচ খেলেছেন। 
জানুয়ারিতে ফিওরেন্টিনা থেকে জুভেন্টাসের যোগ দেয়া সার্বিয়ান স্ট্রাইকার ডুসান ভøাহোভিচকে নামিয়েও শেষ পর্যন্ত সফল হতে পারেননি জুভেন্টাস কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি। ৭৬ মিনিটে মাঠে নামার পর ভøাহোভিচকে অবশ্য ফিওরেন্টিনার সমর্থকদের কাছ থেকে দুয়োধবনি শুনতে হয়েছে। ইনজুরি টাইমে নিকোলাস গঞ্জালেজের স্পট কিকের গোলে জুভেন্টাসের আশাভঙ্গ হয়। 
তুরিনের ক্লাবে ভাগ্য ফেরাতে আলেগ্রিকে এখন আগামী কয়েক মাস বেশ পরিশ্রম করতে হবে। কাল ম্যাচ শেষে জুভ কোচ বলেছেন, ‘গত প্রায় তিন মাস যাবত আমরা মাত্র ১২ জন নিয়ে খেলতে বাধ্য হয়েছি। এই ৭০ পয়েন্ট আমাদের আসল চেহারা নয়। এ বছর আমরা কিছুই করতে পারিনি। আশা করছি আগামী বছর এটা পুষিয়ে নিতে পারবো। 
দিনের আরেক ম্যাচে এম্পোলির সাথে ঘরের মাঠে ১-০ গোলে পরাজিত করে অষ্টম স্থানে থেকে লিগ শেষ করতে বাধ্য হয়েছে আটালান্টা। এর ফলে গত ছয় বছরের মধ্যে প্রথমবারের মত ইউরোপীয়া প্রতিযোগিতায় খেলতে ব্যর্থ হয়েছে আটালান্টা। এদিকে পঞ্চম স্থানে থাক ল্যাজিও নাটকীয় ম্যাচে হেলাস ভেরোনা সাথে ৩-৩ গোলে ড্র করেছে।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন