BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৬ জানুয়ারি ২০২২, ১৫:৫৯

ওলেম্বে স্টেডিয়ামে দুর্ঘটনার কারণে আফকনের কোয়ার্টার ফাইনাল অন্যত্র সড়িয়ে নেয়া হলো

ইয়াউন্দে, ২৬ জানুয়ারি ২০২২ (বাসস) : সোমবার ক্যামেরুনের রাজধানী ইয়াউন্দের ওলেম্বে স্টেডিয়ামের বাইরে পদদলিত হয়ে ৮ জনের নিহতের ঘটনায় আফ্রিকান নেশন্স কাপের কোয়ার্টার ফাইনালের একটি ম্যাচ অন্যত্র সড়িয়ে নেয়া হয়েছে বলে জানিয়েছেন আফ্রিকান ফুটবল কনফেডারেশনের (সিএএফ) প্রধান প্যাট্রিস মোটসেপে । এক সংবাদ সম্মেলনে বিষয়টি তিনি  নিশ্চিত করেছেন।
রোববারের কোয়ার্টার ফাইনালের ম্যাচটি ওলেম্বে স্টেডিয়ামের পরিবর্তে ইয়াউন্দের আহমাদু আহিজো স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ইতোমধ্যেই এই স্টেডিয়ামে আফ্রিকান নেশন্স কাপের গ্রুপ পর্বের বেশ কিছু ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। 
সোমবার ক্যামেরুন বনাম কোমরোসের মধ্যকার ম্যাচ চলাকালীন স্টেডিয়ামে বাইরে হুড়োহুড়ি করতে গিয়ে পদদলিত হয়ে আটজনের মৃত্যু হয়। এই ঘটনায় আরো ৩৮ জন আহত হয়েছেন বলে ক্যামেরুনের স্বাস্থ্য মন্ত্রণালয় নিশ্চিত করেছে। আফ্রিকান নেশন্স কাপে মৃত্যুর এই ঘটনায় সব দায় দায়িত্ব আফ্রিকান ফুটবল কনফেডারেশন নিয়েছে বলে জানিয়ে দিয়েছেন মোটসেপে। তবে ঘটনাটির সুষ্ঠ তদন্তেরও দাবী জানিয়েছেন তিনি। মোটসেপে বলেন ম্যাচ দেখতে আসা সকল দর্শকের নিরাপত্তার দায়িত্ব অবশ্যই সিএএফ’এর। এ সময় তিনি বলেন, আইনিভাবে এই ধরনের দেখভালের দায়িত্ব বর্তায় স্থানীয় আয়োজক কমিটির। কিন্তু আমরা যেহেতু তাদের অভিভাবক, তাই এই দায় আমরাও এড়াতে পারিনা। দুর্ঘটনায় নিহত প্রত্যেকের পরিবারের প্রতি আমি গভীর সমবেদনা জানাচ্ছি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন