BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৬ জানুয়ারি ২০২২, ১৫:৫১

রয় হজসনকে নিয়োগ দিল ওয়াটফোর্ড

লন্ডন, ২৬ জানুয়ারি ২০২২ (বাসস) : প্রিমিয়ার লিগে ধুকতে থাকা ওয়াটফোর্ড রেলিগেশন থেকে রক্ষা পেতে অভিজ্ঞ  রয় হজসনকে নতুন কোচ হিসেবে নিয়োগ দিয়েছে। এর মাধ্যমে ৭৪ বছর বয়সী হজসন আবারো প্রিমিয়ার লিগে ফিরে আসলেন। 
এর আগে মাত্র সাড়ে তিন মাসের মাথায় ইতালিয়ান ৭০ বছর বয়সী ক্লডিও রানিয়েরিকে বরখাস্ত করেছিল ওয়াটফোর্ড। টেবিলের তলানির দিকে থাকা নরউইচ সিটির কাছে ৩-০ গোলে বিধ্বস্ত হয়ে এবারের মৌসুমে প্রথমবারের মত রেলিগেশন জোনে যাবার পরেই মূলত রানিয়েরির বিদায় নিশ্চিত হয়। 
এবার ভাগ্য ফেরাতে রানিয়েরির মতই বিশ্ব ফুটবলের আরেক অভিজ্ঞ কোচ হজসনকে নিয়োগ দেবার সিদ্ধান্ত নিয়েছে ওয়াটফোর্ড বোর্ড। গত মৌসুমের শেষে ক্রিস্টাল প্যালেসের দায়িত্ব ছাড়ার পর থেকে চাকুরিবিহীন ছিলেন হজসন। ৪৫ বছরের কোচিং ক্যারিয়ার শেষে পরিবারের সাথে সময় কাটানোর নিমিত্তেই প্রিমিয়ার লিগের মত শীর্ষ ও ব্যস্ত লিগের দায়িত্ব ছেড়েছিলেন হজসন। কিন্তু আবারো তাকে সেই ইংলিশ ফুটবলের ফিরতে হলো। প্রিমিয়ার লিগের সবচেয়ে বেশী বয়সী কোচ হজসন খুব বেশীদিন ফুটবলের বাইরে থাকতে পারলেন না। 
হজসনের চুক্তির বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি ওয়াটফোর্ড। তবে তিনি অন্তর্বর্তীকালীন নয়, স্থায়ী কোচ হিসেবেই যোগ দিয়েছেন বলে ক্লাব সূত্র নিশ্চিত করেছে। তার সাথে সহকারী হিসেবে থাকবেন দীর্ঘদিনের সঙ্গী রে লিউইংটন, যিনি ২০০২-০৫ সাল পর্যন্ত ওয়াটফোর্ডেও প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন। 
টেবিলের তলানির থেকে দ্বিতীয় স্থানে থাকা ওয়াটফোর্ড সেফটি জোন থেকে দুই পয়েন্ট দুরে রয়েছে। তবে ১৭তম স্থানে থাকা নরউইচ সিটির থেকে দুই ম্যাচ কম খেলেছে ওয়াটফোর্ড। এই নরউইচের কাছেই রানিয়েরির অধীনে শেষ ম্যাচে বিধ্বস্ত হয়েছিল ওয়াটফোর্ড। দ্বিতীয় টায়ারের লিগ চ্যাম্পিয়নশীপে এক বছর কাটানোর পর এবারের মৌসুমে পুনরায় প্রিমিয়ার লিগে ফিরে এসেছে ওয়াটফোর্ড। যে কারনে এই অবস্থানটা ধরে রাখতে মুখিয়ে আছে ক্লাবটি। 
এর আগে প্রিমিয়ার লিগে লিভারপুল, ফুলহ্যাম, ওয়েস্ট ব্রুমউইচ আলবিওন ও ব্ল্যাকবার্নের কোচের দায়িত্ব পালন করেছেন হজসন। এবারের মৌসুমে এনিয়ে তৃতীয় কোচ নিয়োগ দিল ওয়াটফোর্ড। ইতালিয়ান ধনকুবের গিনো পোজ্জোর মালিকানাধীন ক্লাবটি অর্থের দিক থেকে সমৃদ্ধ। যে কারনে কোচ নিয়োগ বা পরিবর্তনে অর্থ কোন বাঁধা হয়ে দাঁড়ায়না। গত ১০ বছর রানিয়েরি ছিল ওয়াটফোর্ডের ১৫তম স্থায়ী কোচ। 
রেলিগেশন খড়ার অভিজ্ঞতা হজসনের আগেও হয়েছে। ২০১৭ সালের সেপ্টেম্বরে তিনি যখন প্যালেসের দায়িত্ব নিয়েছিলেন তখন ক্লাবটি মৌসুমের প্রথম চার ম্যাচে পরাজিত হয়ে টেবিলের তলানিতে ছিল। সেখান থেকে দলকে টেনে তুলে ১১তম স্থানে থেকে মৌসুম শেষ করেছিলেন হজসন। হজসনের অধীনে প্যালেস কখনই ১৪তম স্থানের নীচে নেমে মৌসুম শেষ করেনি। 
আগামী ৫ ফেব্রুয়ারি আরেক তলানির দল বার্নলির বিপক্ষে হজসনের অধীনে প্রথম ম্যাচে মাঠে নামবে ওয়াটফোর্ড।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন