বাসস
  ২৫ জানুয়ারি ২০২২, ১৫:২০
আপডেট  : ২৫ জানুয়ারি ২০২২, ১৫:৩৩

ওয়ার্নার-মার্শের সাথে কোচ ল্যাঙ্গারকেও বিশ্রাম দিয়েছে অস্ট্রেলিয়া

সিডনি, ২৫ জানুয়ারি ২০২২ (বাসস) : ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শকে বিশ্রাম দিয়ে আগামী মাসে ঘরের মাঠে শ্রীলংকার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষনা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। এছাড়া প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গারও এই সিরিজে বিশ্রাম দেয়া হয়েছে।
দলে ফিরেছেন বিবিএলের সেরা খেলোয়াড় বেন ম্যাকডারমট, সদ্য শেষ হওয়া অ্যাশেজ সিরিজের সেরা খেলোয়াড় ট্রাভিস হেড, ময়েসিস হেনরিকস ও ঝাই রিচার্ডসন। ইনজুরি থেকে সুস্থ হয়ে দলে ফিরেছেন পেসার জশ হ্যাজেলউড। 
মার্চে পাকিস্তান সফরের কথা মাথায় রেখেই ওয়ার্নার-মার্শ, কোচ ল্যাঙ্গারসহ অন্যান্য কোচিং স্টাফদের বিশ্রাম দেয়া হয়েছে। ল্যাঙ্গার না থাকায় শ্রীলংকার বিপক্ষে সিরিজে কোচের দায়িত্ব পালন করবেন অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড। সর্বশেষ টি-টোয়েন্টি বিশ^কাপ জয়ী অস্ট্রেলিয়া দলের সদস্য ছিলেন ওয়ার্নার-মার্শ। 
টি-টোয়েন্টি বিশ^কাপের আগে ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ সফরের দলে ছিলেন বিবিএলে হোবার্ট হারিকেনসের হয়ে ৫৭৭ রান করা ম্যাকডারমট ও সিডনি সিক্সার্সের অধিনায়ক হেনরিকস। কিন্তু বিশ^কাপের দলে সুযোগ হয়নি তাদের। ২০১৮ সালে অভিষেকের পর সর্বশেষ বাংলাদেশ সফরে টি-টোয়েন্টি খেলেছিলেন ম্যাকডারমট। ১৭ ম্যাচে ১৬৪ রান করেছেন তিনি। 
২০১৮ সালের পর অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন  হেড। ২০১৬ সালে অভিষেকের পর দেশের হয়ে সংক্ষিপ্ত ফরম্যাটে ১৬টি ম্যাচ খেলে ৩১৯ রান করেন হেড। 
সিএ’র প্রধান নির্বাচক জর্জ বেইলি বলেন, ‘এই বছরের শেষের দিকে ঘরের মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে এই স্কোয়াড দেয়া হয়েছে এবং এখানে একাধিক খেলোয়াড় আছে, যাদের নিজেদের প্রমাণ করার সুযোগ থাকবে।’
আগামী ১১ ফেব্রুয়ারি থেকে সিডনিতে পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ শুরু করবে অস্ট্রেলিয়া ও শ্রীলংকা। সিরিজের পরের চারটি টি-টোয়েন্টি হবে যথাক্রমে- ১৩, ১৫, ১৮ ও ২০ ফেব্রুয়ারি। এরপর  ৩ মার্চ থেকে পাকিস্তান সফরে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। 
শ্রীলংকা সফরে অস্ট্রেলিয়া দল : অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাস্টন আগার, প্যাট কামিন্স, জশ হ্যাজেলউড, গ্লেন ম্যাক্সওয়েল, ঝাই রিচার্ডসন, ট্রাভিস হেড , ময়েসিস হেনরিকস, জশ ইংলিশ, বেন ম্যাকডারমট, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড ও এডাম জাম্পা।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়