BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২১ জানুয়ারি ২০২২, ১৮:১৪

ভারত-পাকিস্তানের গ্রুপে বাংলাদেশ

দুবাই, ২১ জানুয়ারি ২০২২ (বাসস) : বছরের শেষ দিকে  অকোটাবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয়  টি-টোয়েন্টি বিশ্বকাপে কনি গ্রুপে বাংলাদেশ।  ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) আজ সূচি ঘোষনা করেছে।
গেলবারের মত এবার প্রথম রাউন্ড বা বাছাই পর্ব  খেলতে হবে না বাংলাদেশকে। গত টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ শেষে বিশ্ব র‌্যাংকিংয়ের শীর্ষ আটে থাকায় আগামী আসরে সরাসরি মূল পর্বে খেলবে বাংলাদেশ। আগামী আসরে সুপার টুয়েলভে গ্রুপ-২এ বাংলাদেশের  প্রতিপক্ষ  বিশ^ ক্রিকেটের দুই চিরপ্রতিন্দ্বন্দি ভারত ও পাকিস্তান। এ ছাড়া  আছে দক্ষিণ আফ্রিকা এবং প্রথম রাউন্ডের ‘এ’ গ্রুপের রানার্স-আপ ও ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন দল। প্রথম রাউন্ড থেকে যুক্ত ‘এ’ ও ‘বি’ গ্রুপে দল দু’টি।
গ্রুপ ১এ থাকছে- স্বাগতিক অস্ট্রেলিয়া, আফগানিস্তান, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, প্রথম রাউন্ডের ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন ও ‘বি’ গ্রুপের রানার্স-আপ দল। 
১৬ দলকে নিয়ে হবে টি-টোয়েন্টি বিশ^কাপের আসর। প্রথম রাউন্ডে খেলবে আটটি দল। সেখান থেকে চারটি দল সুপার টুয়েলভে খেলার টিকিট পাবে। সুপার টুয়েলভে সরাসরি খেলবে আটটি দল। 
১৬ অক্টোবর থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ^কাপের প্রথম পর্ব। যা চলবে ২১ অক্টোবর পর্যন্ত। সুপার টুয়েলভ শুরু হবে ২২ অক্টোবর থেকে। চলবে ৬ নভেম্বর পর্যন্ত। ৯ ও ১০ নভেম্বর দু’টি সেমিফাইনাল। ১৩ নভেম্বর মেলবোর্নে ক্রিকেট গ্রাউন্ডের ফাইনাল দিয়ে পর্দা নামবে বিশ^কাপের। 
সুপার টুয়েলভে ২৪ অক্টোবর বাংলাদেশের প্রথম ম্যাচ। হোবার্টের বেলেরিভ ওভালে বাংলাদেশের প্রতিপক্ষ ‘এ’ গ্রুপ রানার্সআপ। ২৭ অক্টোবর দ্বিতীয় ম্যাচে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে বাংলাদেশ। ব্রিজবেনের গাব্বায় ৩০ অক্টোবর বাংলাদেশ খেলবে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়নের বিপক্ষে।
২ নভেম্বর অ্যাডিলেড ওভালে ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ। আর ৬ নভেম্বর অ্যাডিলেডেই সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ। 
আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের ম্যাচ সূচি :
২৪ অক্টোবর : বাংলাদেশ-‘এ’ গ্রুপের রানার্সআপ, বেলেরিভ ওভাল, হোবার্ট
২৭ অক্টোবর : বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা, সিডনি ক্রিকেট গ্রাউন্ড, সিডনি
৩০ অক্টোবর : বাংলাদেশ-‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন, গাব্বা, ব্রিজবেন
২ নভেম্বর : বাংলাদেশ-ভারত, অ্যাডিলেড ওভাল, অ্যাডিলেড
৬ নভেম্বর : বাংলাদেশ-পাকিস্তান, অ্যাডিলেড ওভাল, অ্যাডিলেড 
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন