BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ১৬ জানুয়ারি ২০২২, ১৬:৪৭

এমবাপ্পের গোলে আরো এগিয়ে গেল পিএসজি

প্যারিস, ১৬ জানুয়ারি ২০২২ (বাসস) : কিলিয়ান এমবাপ্পের গোলে শনিবার ঘরের মাঠ পার্ক ডি প্রিন্সেসে ব্রেস্টকে ১-০ গোলে পরাজিত করেছে পিএসজি। এই জয়ে লিগ ওয়ানে ১১ পয়েন্টের সুষ্পষ্ট ব্যবধানে এগিয়ে টেবিলের শীর্ষস্থান আরো মজবুত করেছে প্যারিসের জায়ান্টরা। 
গত মৌসুমে লিলির কাছে শিরোপা হারানো মরিসিও পচেত্তিনোর দল আগের পাঁচটি লিগ ম্যাচের মধ্যে চারটিতেই ড্র করে পয়েন্ট নষ্ট করেছে। এই সুযোগে নঁতেকে ২-১ গোলে পরাজিত করে দ্বিতীয় স্থানে থাকা নিস পয়েন্টের ব্যবধান কমিয়ে এনেছিল আটে।
করোনা থেকে এখনো পুরোপুরি সুস্থ হয়ে না ওঠায় কালও পিএসজির হয়ে মাঠে নামতে পারেননি লিওনেল মেসি। ইনজুরির কারনে নেইমারও ম্যাচটি স্ট্যান্ডে বসে উপভোগ করেছেন। যদিও দলের দুই তারকাকে ছাড়া ব্রেস্টের বিপক্ষে জয় পেতে খুব একটা কষ্ট করতে হয়নি পিএসজিকে। ৩২ মিনিটে এমবাপ্পের গোলে এগিয়ে গিয়েছিল স্বাগতিকরা। গত ৬ ম্যাচে এটি ফরাসি তারকার ১০ম গোল। ম্যাচ শেষে পচেত্তিনো বলেছেন, ‘সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে সুযোগ তৈরী করা এবং সঠিক সময়ে তা কাজে লাগানো। আমরা হয়ত আরো বড় ব্যবধানে জিততে পারতাম। আশা করছি আগামী ম্যাচে আর এই ভুলগুলো হবে না।’ 
মূলত ম্যাচের শুরুতে ব্রেস্টই ভাল খেলেছে। কোভিড থেকে মাঠে ফেরা গোলরক্ষক গিয়ানলুইগি ডোনারুমা পিএসজিকে  ম্যাচের নয় মিনিটে দুর্দান্ত এক সেভে রক্ষা করেন। বক্সের ভিতর থেকে ব্রেস্ট স্ট্রাইকার ইরভিন কারডোনার শট কোনমতে বাইরে পাঠিয়ে দেন ডোনারুমা। কিন্তু ধীরে ধীরে ম্যাচের নিয়ন্ত্রন নিজেদের করে নেয় পিএসজি। জর্জিনিও উইজনালডামের কাছ থেকে বল সংগ্রহ করে ৩২ মিনিটে অসাধারন স্ট্রাইকে বল জালে জড়ান এমবাপ্পে। মৌসুমের এটি তার ১৯ত গোল। এখনো বিশ্বকাপ জয়ী এই তরুণের সাথে চুক্তি নবায়নের চেষ্টা চালিয়ে যাচ্ছে পিএসজি। চলতি মৌসুম শেষেই   এমবাপ্পের সাথে পিএসজির বর্তমান চুক্তি শেষ হয়ে যাবে। 
বিরতির ঠিক আগে মাউরো ইকার্দির গোল অফসাইডের কারনে বাতিল হয়ে যায়। দ্বিতীয়ার্ধের শুরুতেই দারুন এক সুযোগ হাতছাড়া করেন ইকার্দি। তার জোড়ালো শট পোস্টে না লাগলে তখনই হয়ত ব্যবধান বাড়াতে পারতো স্বাগতিকরা। গোঁড়ালির ইনজুরির কারনে উইজনালডামকে বদলী বেঞ্চে পাঠাতে বাধ্য হন পচেত্তিনো। যদিও ডাচ এই মিডফিল্ডারের ইনজুরি ততটা গুরুতর নয় বলেই আশা করছেন পিএসজি বস। ৫৩ মিনিটে নুনো মেনডেসের দারুন এক লো ক্রসে জার্মান ডিফেন্ডার থিলো কেহরারের সাইড ভলি দলের ব্যবধান দ্বিগুন করে। এরপর থেকে স্বাগতিকরা ব্যবধান বাড়ানোর বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া করে। যদিও এজন্য বেস্ট্রের গোলরক্ষক মার্কো বিজোটকে কৃতিত্ব দিতেই হয়। একের পর এক দুর্দান্ত সেভে তিনি পিএসজির স্ট্রাইকারদের হতাশ করেছেন। ম্যাচের শেষের দিকে রিয়াল মাদ্রিদের সাবেক সেন্টার-ব্যাক সার্জিও রামোসের পিএসজির জার্সি গায়ে ঘরের মাঠে অভিষেক হয়েছে। 
এর আগে দিনের শুরুতে তলানির দল সেইন্ট এতিয়েনকে ২-১ গোলে পরাজিত করে টেবিলের চতুর্থ স্থানে উঠে এসেছে লেন্স। ২০০৪ সালে লিগ ওয়ানে উন্নীত হবার পর এই প্রথম রেলিগেশন শঙ্কায় পড়েছে সেইন্ট এতিয়েন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন