BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০৬ ডিসেম্বর ২০২১, ১৮:১৬

বুন্দেসলিগা: মনচেনগ্লাডবাখকে ৬-০ গোলে বিধ্বস্ত করল ফ্রেইবার্গ

বার্লিন, ৬ ডিসেম্বর ২০২১ (বাসস/এএফপি): নিজেদের মাঠেই সফরকারী ফ্রেইবার্গের কাছে ০-৬ গোলে ধারাশায়ী হল বরুশিয়া মনচেনগ্লাডবাখ। এই হারে দারুন চাপের মধ্যে পড়ে গেছে স্বাগতিক কোচ আদি হুয়েটার। কারণ অবনমনের জোন থেকে মাত্র তিন পয়েন্টের দূরত্বে রয়েছে ক্লাবটি। 
ম্যাচের প্রথমার্ধেই  ছয় গোলের সবকটি করেছে ফ্রেইবার্গ। এটি ক্লাবটির ইতিহাসে সবচেয়ে বড় জয়। অপরদিকে দ্বিতীয় বড় পরাজয়ের স্বাদ পেল গ্লাডবাখ। গত অক্টোবরে হুয়েটার দায়িত্ব গ্রহনের পর একটি মিশ্র সুচনা করেছিল । দায়িত্ব  গ্রহনের মাসেই কাপ ম্যাচে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৫-০ গোলের স্মরনীয় এক জয় এনে দিয়েছিলেন এই অস্ট্রিয়ান কোচ। তবে লিগের ১৪ ম্যাচে অংশ নিয়ে এখনো পর্যন্ত ৫টি জয় পেয়েছে তার শিষ্যরা। 
ম্যাচ শেষে হুয়েটার বলেন,‘ আজকের এই পারফর্মেন্সের জন্য আমি সবার কাছে ক্ষমাপ্রার্থী। এটি কোনভাবেই গ্রহনযোগ্য নয়। আমি কল্পনাতীতভাবে হতাশ।’
 প্রতিদ্বন্দ্বিতায় নামার আগে নিজেদের মাঠে অপরাজিত থাকার তকমা লেপ্টে ছিল গ্লাডবাখের গায়ে। আর ১৯৯৫ সালের পর শীর্ষ আসরে কখনো তাদের বিপক্ষে জয়লাভ করতে পারেনি ফ্রেইবার্গ। 
গতকাল অনুষ্ঠিত ম্যাচের প্রথম ২০ মিনিটেই চার গোল হজম করে স্বাগতিক গ্লাডবাখ। এগেস্টেইন ২ , শেড ৫  , লিনহার্ট ১২  এবং হোফেলার ১৯ মিনিটে গোল করে এককভাবে চালকের আসনে বসিয়ে দেন ফ্রেইবার্গকে। বিজয়ী দলের হয়ে ম্যাচের ২৫ ও ৩৭ মিনিটে বাকী গোল দুটি করেন যথাক্রমে হোয়েলার ও শ্লোটারবেক। 
সোমবার অনুষ্ঠিত লিগের অপর ম্যাচে স্টুটগার্ট ২-২ গোলে ড্র করেছে হার্থা বার্লিনের সঙ্গে।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন