BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০২ ডিসেম্বর ২০২১, ১৬:৪৪

একাডেমী কাপ ফাইনাল: আগামীকাল মুখোমুখি সানরাইজার্স- ভৈরব

ঢাকা, ২ ডিসেম্বর, ২০২১(বাসস): আগামীকাল  ফাইনালের মধ্য দিয়ে শেষ হচ্ছে একাডেমী কাপ ফুটবলের তৃতীয় আসর। পল্টনস্থ আউটার স্টেডিয়ামে বসুন্ধরা কিংস এর পৃষ্ঠপোষকতায় এবং বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরাম (বিএফএসএফ) আয়োজিত ‘বসুন্ধরা কিংস বিএফএসএফ অনূর্ধ্ব-১৪ একাডেমী কাপ ২০২১’র শিরোপা নির্ধারনী ম্যাচে সন্ধ্যা ৬টায় মুখোমুখি হবে ব্রাহ্মনবাড়িয়ার সানরাজার্স ফুটবল একাডেমী ও ভৈরব ফুটবল একাডেমী।
এর আগে বেলা ৩টায় তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে ফুটবল একাডেমী দিরাই ও ছাগলনাইয়া ফুটবল একাডেমী।
প্রথম সেমিফাইনালে ফুটবল একাডেমী দিরাইকে ১-০ গোলে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয় ব্রাহ্মণবাড়িয়ার সানরাজার্স ফুটবল একাডেমী।  জয়ের একমাত্র গোলটি করেন সাজেদুল ইসলাম ইমন। 
ম্যাচের একমাত্র গোল করে সেরা খেলোয়াড় নির্বাচিত হন সানরাজার্স ফুটবল একাডেমীর সাজেদুল ইসলাম ইমন। তবে দুই হলুদ কার্ডের তারণে ফাইনালে খেলতে পারছেন না তিনি।
গ্রুপ ‘বি’ থেকে মো. আব্দুল হালিম ফুটবল একাডেমী ও মোহামেডান ফুটবল একাডেমীকে হারিয়ে সেমিফাইনালে ওঠে সানরাইজার্স ফুটবল একাডেমী।
দ্বিতীয় সেমিফাইনালে ছাগলনাইয়া ফুটবল একাডেমী ও ভৈরব ফুটবল একাডেমীর ম্যাচ নির্ধারিত সময়ে ১-১ গোলে ড্র হওয়াতে খেলা টাইব্রেকারে গড়ায়।
টাইব্রেকারে ছাগলনাইয়া ফুটবল একাডেমীকে ৪-৩ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে কিশোরগঞ্জের ভৈরব ফুটবল একাডেমী। 
টাইব্রেকারে ভৈরবের উবাদুদ হাসান, নাবিদুল ইসলাম ও সানি গোল করতে সক্ষম হন।  অন্যদিকে ছাগলনাইয়ার শাহাদাত হোসাঈন, মো. শাহরিয়ার  গোল করেন। ২টি করে হলুদ কার্ড হওয়াতে ফাইনাল খেলতে পারবে না ভৈরবের উবাইদুর ও নাবিদুল।
টাইব্রেকারে তিনটি শট রুখে দিয়ে ভৈরবের গোলরক্ষক তারেক ম্যাচ সেরা নির্বাচিত হয়।
গ্রুপ ‘ডি’ থেকে ইপিলিয়ন ফুটবল একাডেমী ও এসএফসিএ ফুটবল কোচিং একাডেমীকে পরাজিত করে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে কিশোরগঞ্জের দলটি।
সারাদেশ হতে অংশগ্রহনকারী ১২টি ফুটবল একাডেমী দল নিয়ে ২৪ নভেম্বর শুরু হয় এ টুর্নামেন্ট। গত দুই আসরের ২৪ দলকে বাদ দিয়ে  দেশের ৮ বিভাগের নতুন ১২ দলকে নিয়ে অনুষ্ঠিত হচ্ছে এবারের আসর।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন