BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৯ নভেম্বর ২০২১, ১৮:০১

লা লিগা: ভিনিসিয়াসের শেষ মুহূর্তের গোলে সেভিয়ার বিপক্ষে জয়লাভ করল রিয়াল মাদ্রিদ

মাদ্রিদ, ২৯ নভেম্বর ২০২১ (বাসস/এএফপি): শেষ মুহূর্তে ভিনিসিয়াস জুনিয়ারের গোলে সেভিয়ার বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছে  রিয়াল মাদ্রিদ। রোববার অনুষ্ঠিত লা লিগার ম্যাচে ৮৭তম মিনিটে জয়সুচক গোল করেন ভিনিসিয়াস। তার গোলে  পিছিয়ে পড়েও জয়লাভ করেছে টেবিল টপাররা। এই জয়ে চার পয়েন্টের ব্যবধানে একক ভাবে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে রিয়াল মাদ্রিদ। 
এই মৌসুমে বিষ্ময়করভাবে সবার দৃস্টি কেড়েছেন ২১ বছর বয়সি ভিনিসিয়াস। সান্তিয়াগো বার্নব্যুতে ফের দলীয় পার্থক্য গড়ে দিয়েছেন তিনি। টানা ছয় ম্যাচে জয় পেয়েছে  রিয়াল।  
খেলা শেষে রিয়ালের কোচ কার্লো আনচেলত্তি বলেন,‘ সে (ভিনিসিয়াস) বিষ্ময়কর এক খেলোয়াড়। মাঠে আলাদা কিছু বৈশিষ্ট্য নিয়ে খেলছেন তিনি।’
ম্যাচের প্রথমার্ধের অধিকাংশ সময় আধিপত্য বিস্তার করা সত্বেও তার অসাধারণ গোলে কোন পয়েন্ট ছাড়াই ফিরতে হলো সেভিয়াকে। শুরুতে ১২ মিনিটের সময় রাফা মিরের দর্শনীয় হেডের গোলে এগিয়ে যায় সফরকারী সেভিয়া। কিন্তু ৩২ মিনিটে করিম বেনজেমার গোলে সমতায় ফিরে রিয়াল। মুলত গোল রক্ষক বোনোর ভুলের সুযোগে সহজ ওই গোলটি পেয়েছেন  ফরাসি স্ট্রাইকার। চলতি মৌসুমে ৩৩ বছর বয়সি বেনজেমার এটি ছিল ১৯তম গোল। এবারের ব্যালন ডি’অঁর খেতাব জয়ের আশা করছেন বেনজেমা।
এই জয়ে রিয়াল সোসিয়াদাদের সঙ্গে চার পয়েন্টের ব্যবধান নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থান অক্ষুন্ন রেখেছে রিয়াল মাদ্রিদ। অপরদিকে এই পরাজয়ে রিয়ালের সঙ্গে ৫ পয়েন্টের ব্যবধানে থেকে তালিকার চতুর্থ অবস্থানেই থেকে গেল সেভিয়া। 
আনচেলত্তি বলেন,‘ এই ম্যাচে আসলে ড্র’ই ছিল পরিণতি। তবে আমি মনে করিনা ম্যাচে আমাদের হারতে হতো।’
এস্পানিওলের কাছে ১-০ গোলে অপ্রত্যাশিত পরাজয়ের কারণেই আসলে রিয়াল মাদ্রিদের সঙ্গে পয়েন্টের ব্যবধান বেড়ে গেছে রিয়াল সোসিয়েদাদের। দিনের আরেক ম্যাচে ঘুরে দাঁড়িয়ে কাডিজের বিপক্ষে ৪-১ গোলের বড় ব্যবধানে জয় পেয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। সপ্তাহের মধ্যভাগে চ্যাম্পিয়ন্স লিগে এসি মিলানের কাছে হেরে গিয়েছিল অ্যাটলেটিকো। 
জিনেদিন জিদানের আমলে কখনো মুল একাদশে সুযোগ না পাওয়া ভিনিসিয়াস বর্তমানে ২৪ ম্যাচে অংশ নিয়ে ১১ গোল করেছেন। মুলত আনচেলত্তির আগমনে নিজেকে মেলে ধরার সুযোগ পেয়েছেন এই ব্রাজিলীয় তারকা। 
এটি রিয়ালের জন্য একটি বড় পাওয়া। কারণ অতীতে এই দায়িত্বটি পালন করতেন এডেন হ্যাজার্ড। তিনি এখনো দলে থাকলেও ফিটনেস ও ফর্মের ঘাটতিতে আছেন। এমন পরিস্থতিতে ভিনিসিয়াসকে ভাল একজন পরিবর্তিত হিসেবে পেয়ে গেল রিয়াল। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন