BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৩ অক্টোবর ২০২১, ১৬:৫৭

বঙ্গবন্ধু ৫ম সেন্ট্রাল সাউথ এশিয়ান আর্টিস্টিক জিমন্যাস্টিকসের লোগো উন্মোচন

ঢাকা, ২৩ অক্টোবর, ২০২১ (বাসস) : বাংলাদেশ জিমন্যাস্টিকস  ফেডারেশনের  আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী  উপলক্ষে অনুষ্ঠিত হচ্ছে   ‘বঙ্গবন্ধু ৫ম সেন্ট্রাল সাউথ এশিয়ান আর্টিস্টিক জিমন্যাস্টিকস  চ্যাম্পিয়নশিপ ২০২১’।  ২৮-৩১ অক্টোবর চার দিন ব্যপি  আয়োজিত আন্তর্জাতিক এ টুর্নামেন্টের লোগো উন্মোচন  করা হয়েছে।
আজ  দুপুরে ঢাকা ক্লাবে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি প্রধান অতিথি হিসেবে টুর্নামেন্টের লোগো উন্মোচন করেন। ফেডারেশনের  সভাপতি শেখ বশির আহমেদ মামুনের  সভাপতিত্বে  অনুষ্ঠানে  শুভেচ্ছা বক্তব্য রাখেন সাধারন সম্পাদক মো:  আহমেদুর  রহমান বাবলু।
অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, মহামারির কারণে দীর্ঘদিন অবরুদ্ধ থাকার পর আমাদের দেশে একটি আন্তর্জাতিক আসর আয়োজিত হচ্ছে এটা নি:সন্দেহে খুশির খবর। এবারের আসরের নামকরণ করা হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে তাঁর নামে আসর আয়োজন করে তাঁকে সত্যিকারের শ্রদ্ধা জানানোর প্রয়াস পেয়েছে বাংলাদেশ জিমন্যস্টিকস ফেডারেশন।
এই আসরে বিভিন্ন দেশের ক্রীড়াবিদরা তাদের অনন্য ক্রীড়াশৈলী প্রদর্শন করে দর্শকদের মুগ্ধ করবেন বলেই আমার বিশ্বাস।
এই আসরের সফল আয়োজন বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তির  উপযাপনে নতুন  মাত্রা যোগ করবে। পাশাপাশি এই আসর উপলক্ষে আগত অতিথিরাও বাংলাদেশের চিরাচরিত আতিথ্য উপভোগ করতে পারবেন বলে আমার বিশ্বাস
টুর্নামেন্ট সম্পর্কে  বিস্তারিত তুলে ধরে বাংলদেশ জিমন্যাস্টিকস ফেডারেশনের সভাপতি শেখ বশির আহমেদ মামুন বলেন, ‘আমরা ১০ বছর আগে ২০১১ সালে সুলতানা কামাল চতুর্থ সেন্ট্রাল সাউথ এশিয়ান আর্টিস্টিক জিমন্যাস্টিকস চ্যাম্পিয়নশিপ  আয়োজন  করেছিলাম।  এবার বঙ্গবন্ধু ৫ম সেন্ট্রাল সাউথ এশিয়ান আর্টিস্টিক জিমন্যাস্টিকস  চ্যাম্পিয়নশিপ আয়োজন  করছি।
তিনি জানান, এবারের আসরে বাংলাদেশ ছাড়াও অংশ নিচ্ছে নেপাল, শ্রীলংকা, ভারত, উজবেকিস্তান ও পকিস্তান।  ছয় দেশের ৬৭ জিমন্যাস্টসহ কোচ, জাজেজ ও অফিসিয়ালসহ প্রায় ১৭০ জন  এবারের  আসরে অংশগ্রহণ করছে।
তিন ক্যাটাগরিতে(পুরুষ সিনিয়র ও জুনিয়র এবং মহিলা) মোট ২২টি ইভেন্ট অনুষ্ঠিত হবে।
তিনটি ইভেন্টে বাংলাদেশের ১২ জন জিমন্যাস্ট অংশগ্রহণ করবেন।
আগামী ২৭ অক্টোবর বিকাল ৪টায় মিরপুর শহীদ  সোহরাওয়ার্দি ইনডোর স্টেডিয়ামে পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন  ।
টুর্নামেন্টের শুভেচ্ছা দূত হিসেবে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন রিও অলিম্পিকে স্বর্ণপদক জয়ী বাংলাদেশি বংশোদ্ভুত  রাশিয়ান জিমন্যাষ্ট মার্গারিটা মামুন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন