বাসস
  ১৬ জুন ২০২৪, ১৮:৩২

ওয়েস্ট ইন্ডিজ-আফগানিস্তান ম্যাচ দিয়ে শেষ হচ্ছে বিশ্বকাপের গ্রুপ পর্ব

সেন্ট লুসিয়া, ১৬ জুন ২০২৪ (বাসস) : ওয়েস্ট ইন্ডিজ-আফগানিস্তান ম্যাচ দিয়ে শেষ হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব। আগামী ১৮ জুন গ্রুপ পর্বের ৪০তম ম্যাচে বাংলাদেশ সময় ভোর ৬টা ৩০ মিনিটে মাঠে নামবে দু’দল।
গ্রুপ ‘সি’ থেকে আগেই সুপার এইট নিশ্চিত করেছে ওয়েস্ট ইন্ডিজ-আফগানিস্তান। গ্রুপ পর্বে পাপুয়া নিউ গিনিকে ৫ উইকেটে, উগান্ডাকে ১৩৪  ও নিউজিল্যান্ডকে ১৩ রানে হারায়  ওয়েস্ট ইন্ডিজ। ৩ ম্যাচে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে আছে ওয়েস্ট ইন্ডিজ।
৩ ম্যাচে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে টেবিলের শীর্ষে আফগানিস্তান। উগান্ডাকে ১২৫ , নিউজিল্যান্ডকে ৮৪ রানে এবং পাপুয়া নিউ গিনিকে ৭ উইকেটে হারায় আফগানরা।
বিশ^কাপে গ্রুপ পর্বের শেষ ম্যাচ হলেও শীর্ষ স্থান দখলের চ্যালেঞ্জ নিয়ে মাঠে নামবে ওয়েস্ট ইন্ডিজ-আফগানিস্তান। এ ম্যাচের জয়ী দল শীর্ষে থেকে সুপার এইটে খেলতে নামবে।
‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন দল সুপার এইটে এ-গ্রুপের চ্যাম্পিয়ন, বি-গ্রুপের রানার্স-আপ ও ডি-গ্রুপের রানার্স-আপ দলের সাথে খেলবে। আর ‘সি’ গ্রুপের রানার্স-আপ দল এ-গ্রুপের রানার্স-আপ, বি-গ্রুপের চ্যাম্পিয়ন ও ডি-গ্রুপের চ্যাম্পিয়ন দলের সাথে খেলবে।
ইতোমধ্যে এ-গ্রুপ থেকে ভারত চ্যাম্পিয়ন ও স্বাগতিক যুক্তরাষ্ট্র রানার্স-আপ হয়েছে। ‘বি’ গ্রুপ থেকে অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন ও ইংল্যান্ড রানার্স-আপ হয়েছে। ‘ডি’ গ্রুপ থেকে দক্ষিণ আফ্রিকা চ্যাম্পিয়ন দল হিসেবে সুপার এইটে খেলা নিশ্চিত করেছে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়