বাসস
  ২৬ সেপ্টেম্বর ২০২১, ১৫:৫৪
আপডেট  : ২৬ সেপ্টেম্বর ২০২১, ১৮:৩২

মেসিকে ছাড়াই পিএসজির জয়ের ধারা অব্যাহত

প্যারিস, ২৬ সেপ্টেম্বর, ২০২১ (বাসস) : আবারো সাইডলাইনে বসেই প্যারিস সেন্ট জার্মেইর(পিএসজির) ম্যাচটি উপভোগ করতে হয়েছে লিওনেল মেসিকে। শনিবার মন্টিপিলিয়ারকে লিগ ওয়ানে ২-০ গোলে হারানোর ম্যাচটিতে ইনজুরির কারনে খেলতে পারেননি আর্জেন্টাইন এই সুপারস্টার। মেসির অনুপস্থিতিতে পিএসজির হয়ে গোল দুটি করেছেন ইদ্রিসা গুয়ে ও জুলিয়ান ড্রাক্সলার। 
সেনেগালের মিডফিল্ডারন গুয়ে ১৪ মিনিটে ২০ মিটার দূরত্ত থেকে জোড়ালো শটে গোল করে পিএসজিকে এগিয়ে দেন। এরপর লিগ টেবিলের শীর্ষে থাকা প্যারিসের জায়ান্টদের হয়ে ব্যবধান দ্বিগুন করেন বদলী খেলোয়াড় ড্রাক্সলার। এই দুই গোলেই মরিসিও পচেত্তিনোর দলের ফরাসি মৌসুমে ৮ ম্যাচে শতভাগ জয় নিশ্চিত হয়। দ্বিতীয় স্থানে থাকা মার্শেই থেকে ইতোমধ্যেই পিএসজি ১০ পয়েন্ট এগিয়ে গেছে। 
যদিও পার্ক ডি প্রিন্সেসে আরো একবার পিএসজি তাদের স্বাভাবিক পারফরমেন্স থেকে বেশ খানিটকটা দুরেই ছিল। গত সপ্তাহে লিঁও ও মেজের বিপক্ষে স্টপেজ টাইমের গোলে পিএসজির ২-১ গোলের জয় নিশ্চিত হয়েছিল। কাল ম্যাচ শেষে পচেত্তিনো বলেছেন, ‘আমি জানি না এটাই আমাদের সঠিক পারফরমেন্স কিনা। কিন্তু শেষ পর্যন্ত জয় এসেছে এতেই আমি সন্তুষ্ট। ৮ ম্যাচে ৮টি জয়, মৌসুমে এর থেকে ভাল শুরু আর হতে পারেনা।’
মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে গতবারের ফাইনালিস্ট ম্যানচেস্টার সিটিকে আতিথ্য দিবে পিএসজি। এই ম্যাচের মাধ্যমে গত মৌসুমের সেমিফাইনালের একটি মধুর প্রতিশোধ নেবার সুযোগ আসছে পিএসজির সামনে। পচেত্তিনো বলেছেন, ‘এই ক্লাবের জন্য চ্যাম্পিয়ন্স লিগের গুরুত্ব অনেক বেশী। সেখানে জয়ের জন্য যথাসাধ্য অনুশীলন চালিয়ে যাচ্ছে পুরো দল।’
ধারনা করা হচ্ছে সিটির বিপক্ষে ইনজুরি কাটিয়ে হয়তবা মেসি দলে ফিরতে পারেন। হাঁটুর সমস্যার কারনে লিঁওর বিপক্ষে বদলী বেঞ্চে যাবার পর টানা দুই লিগ ম্যাচে তিনি বিশ্রামে ছিলেন। আগস্টের শুরুতে বার্সেলোনা থেকে আসার পর মেসি এ পর্যন্ত তিনটি ম্যাচে ১৯০ মিনিট মাঠে ছিলেন। 
মেসিকে ছাড়া পিএসজির আক্রমনভাগে খেলোয়াড়ের সংখ্যা কিন্তু কমেনি, নেইমার, এ্যাঞ্জেল ডি মারিয়া ও কিলিয়ান এমবাপ্পেদের নিয়ে সাজানো আক্রনমভাগের বিপক্ষে যেকোন দলই মুষড়ে পড়তে বাধ্য। কিন্তু তারকা সমৃদ্ধ পিএসজি সেভাবে নিজেদের এগিয়ে নিতে যেতে পারেনি। ম্যাচের শুরুতেই নেইমারের একটি শট বারের উপর দিয়ে চলে যায়। এমবাপ্পেকে রুখে দেন মন্টিপিলিয়ার গোলরক্ষক জোনাস ওমলিন। ১৪ মিনিটে অবশ্য ডি মারিয়ার এসিস্টে গুয়ে কোন ভুল করেননি। তার বাম পায়ের জোড়ালো শটে ১-০ গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। বিরতির ঠিক আগে এ্যান্ডার হেরেরার ভলি বারে লেগে ফেরত আসে। ৮৯ মিনিটে নেইমারের পাস থেকে লো শটে বদলী খেলোয়াড় ড্রাক্সলার দলের জয় নিশ্চিত করেন। 
এদিকে দিনের আরেক ম্যাচে লোরিয়েন্টের সাথে ঘরের মাঠে ১-১ গোলে ড্র করেছে লিঁও। ১৪ মিনিটে ইতালিয়ান ডিফেন্ডার এমারসন পালমেইরি লাল কার্ড দেখে মাঠত্যাগ করলে বাকি সময়টা লিঁওকে ১০ নিয়েই খেলতে হয়েছে। এই সুযোগে ২০ মিনিটে আরমান্ড লরিয়েন্টের ফ্রি-কিকে এগিয়ে যায় সফরকারীরা। ৫০ মিনিটে লিঁওর হয়ে সমতা ফেরান কার্ল টোকো-একাম্বি। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়