বাসস
  ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৩:৪১

তলানির দল ফুর্টেকে ৩-১ গোলে পরাজিত করেছে বায়ার্ন

মিউনিখ, ২৫ সেপ্টেম্বর ২০২১ (বাসস) : প্রায় পুরো দ্বিতীয়ার্ধ ১০জন নিয়ে খেলেও তলানির দল গ্রয়টার ফুর্টেকে উড়িয়ে দিয়েছে বায়ার্ন মিউনিখ। গতকাল বুন্দেসলিগায় দাপটের সাথে খেলে বায়ার্ন ৩-১ গোলে জয়ী হয়ে পূর্ণ তিন পয়েন্ট অর্জন করেছে। এই জয়ে উল্ফসবার্গের থেকে তিন পয়েন্ট এগিয়ে টেবিলের শীর্ষস্থানটি ধরে রাখলো বেভারিয়ান্স জায়ান্টরা।
এবারের মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা অষ্টম জয় নিশ্চিত করা বায়ার্নের হয়ে প্রথমার্ধে দুই গোল করেছেন থমাস মুলার ও জসুয়া কিমিচ। যদিও কিংবদন্তী গার্ড মুলারের টানা ১৬ লিগ ম্যাচে গোল করার সর্বকালের সেরা রেকর্ডটি স্পর্শ করতে ব্যর্থ হয়েছেন পোলিশ তারকা রবার্ট লিওয়ানদোস্কি।
গত সপ্তাহে দুই গোল করা কিমিচ বলেছেন, ‘আজকের এই ম্যাচে আমরা সেরা পারফরমেন্স দেখাতে পারিনি। কিন্তু ম্যাচের নিয়ন্ত্রন আমাদের কাছেই ছিল। এমনকি একজন কম নিয়ে খেলেও আমরা ম্যাচ ছেড়ে দেইনি। পিছনে থেকে এগিয়ে যাবার সময় কিছু ভুল আমাদেরও হয়েছে। কিন্তু সব মিলিয়ে এই জয়টা আমাদের প্রাপ্য ছিল।’
বুন্দেসলিগায় নতুন উনীœত দলটির বিপক্ষে এক তরফা ম্যাচই কাল খেলেছে বায়ার্ন। এখনো পর্যন্ত ৬ ম্যাচে কোন জয় পায়নি ফুর্টে। ১০ মিনিটে আলফনসো ডেভিসের কাট ব্যাকে বল জালে জড়িয়ে বায়ার্নকে এগিয়ে দেন মুলার। ৩১ মিনিটে লো ড্রাইভে কিমিচ ব্যবধান দ্বিগুন করেন। এটি লিগে কিমিচের তৃতীয় গোল। বিরতির ঠিক আগে লিওয়ানদোস্কির শট বারে লেগে ফেরত আসে।
বিরতির পর ম্যাচ শুরু হবার তিন মিনিটের মধ্যে বেঞ্জামিন পাভার্ড মারাত্মক ফাউল করে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ত্যাগে বাধ্য হলে ১০ জনের দলে পরিনত হয় বায়ার্ন। এই সুযোগটিও কাজে লাগাতে পারেনি স্বাগতিকরা। উল্টো ৬৮ মিনিটে আত্মঘাতি গোল করে বসেন ফুর্টর জার্মান মিডফিল্ডার সেবাস্তিয়ান গ্রিয়েসবেক। ম্যাচ শেষের তিন মিনিট আগে টিমোথি টিলম্যানের ক্রস থেকে হেডের সাহায্যে এক গোল পরিশোধ করেন সেডরিক ইত্তেন।
আগামী সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগে ডায়নামো কিয়েভের মুখোমুখি হতে যাওয়া বায়ার্ন বুন্দেসলিগায় ৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়