বাসস
  ১৫ জানুয়ারি ২০২৩, ০৯:২৯
আপডেট  : ১৫ জানুয়ারি ২০২৩, ২১:৩৬

স্মার্ট বাংলাদেশ গড়তে গোপালগঞ্জ বঙ্গবন্ধু কলেজে আইসিটি প্রশিক্ষণ

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ), ১৫ জানুয়ারি, ২০২৩ (বাসস) : স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে গোপালগঞ্জ সরকারি বঙ্গবন্ধু কলেজে অনার্স-মাস্টার্স পর্যায়ের শিক্ষার্থীদের আইসিটি প্রশিক্ষণ শুরু হয়েছে।
আজ রোববার দুপুরে কলেজের কম্পিউটার ল্যাবে এই প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান ও বিশেষ অতিথি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিএম শিহাবউদ্দিন আজম বক্তব্য রাখেন।
কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. ওহিদ আলম লস্কারের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মো. হাবিবুর রহমান, ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক ফকরুজ্জামানসহ আরো অনেকে বক্তব্য রাখেন।
এরআগে মাহাবুব আলী খান ও জিএম শিহাবউদ্দিন আজম ফিতা কেটে আইসিটি প্রশিক্ষণের উদ্বোধন করেন।
অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মো. হাবিবুর রহমান জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে আমাদের কলেজের অধ্যক্ষ মো. ওহিদ আলম লস্কার শিক্ষার্থীদের আইসিটি প্রশিক্ষণের ব্যবস্থা করেছেন। প্রথম ব্যাচে ২ মাসব্যাপী ৭০ জন শিক্ষার্থী এই প্রশিক্ষণে অংশ নিয়েছে। পর্যায়ক্রমে কলেজের সব শিক্ষার্থীকে এই প্রশিক্ষণের আওতায় আনা হবে। এরাই ৪র্থ শিল্প বিপ্লবের উপযোগি হয়ে প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়বে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়