বাসস
  ১৫ আগস্ট ২০২১, ১৯:০২

বঙ্গবন্ধুর বিশ্বাস স্বাধীন বাংলাদেশে ভূলুন্ঠিত হয়েছে : শিল্পমন্ত্রী

ঢাকা, ১৫ আগস্ট, ২০২১ (বাসস) : শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন  বলেছেন, বঙ্গবন্ধুর বিশ্বাস স্বাধীন বাংলাদেশে ভূলুন্ঠিত হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অগাধ বিশ্বাস ছিল এদেশের মানুষ তাঁকে হত্যা করবে না; কিন্তু স্বাধীনতার পরাজিত শক্তিরা পরিকল্পিতভাবে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারকে নির্মমভাবে হত্যা করে বঙ্গবন্ধুর বিশ্বাসকে ভূলুন্ঠিত করেছে। 
তিনি বলেন, স্বাধীনতা বিরোধী এই অপশক্তি বাঙালির  ইতিহাসের চাকাকে ঘুরাতে চেয়েছিলো; কিন্তু পারেনি।
নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু তাঁর স্বল্পকালিন জীবনে যা দিয়ে গেছেন, তা পূর্ণাঙ্গ একটি রাজনৈতিক দর্শন, আমাদের নতুন করে আর কিছু প্রয়োজন হবে না।’
শিল্পমন্ত্রী আজ রোববার জাতীয় শোক দিবস উপলক্ষে শিল্প মন্ত্রণালয় আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। খবর সংবাদ বিজ্ঞপ্তির।
রাজধানীর মতিঝিলে শিল্প-ভবনের সভাকক্ষে আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি।  
শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (রাষ্ট্রায়ত্ব কর্পোরেশন) শিবনাথ রায়, এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. মফিজুর রহমান এবং বাংলাদেশ চিনি ও খাদ্য কর্পোরেশনের চেয়ারম্যান মো. আরিফুর রহমান অপু বক্তৃতা করেন।
শিল্প মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং এর অধীন বিভিন্ন দপ্তর ও সংস্থার প্রধানরা অনুষ্ঠানে অংশগ্রহণ করে।
নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাঙালী জাতি তার সঠিক ইতিহাস ও সত্যকে জানতে পেরেছেন। বঙ্গবন্ধুর নির্দেশনা অনুযায়ি তিনি (শেখ হাসিনা) দেশ পরিচালনা করে বিশ্বের বুকে বাংলাদেশকে মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছেন।
শিল্প প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর নির্দেশনা অনুযায়ি তাঁর অসমাপ্ত কাজ প্রধানমন্ত্রী  শেখ হাসিনা বাস্তবায়ন করে যাচ্ছেন। তিনি প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করে বাংলাদেশকে শিল্প-সমৃদ্ধ ও উন্নত দেশ হিসেবে গড়ে তুলতে দলমত নির্বিশেষে সকলের প্রতি আহ্বান জানান।
পরে, শিল্পমন্ত্রীর একান্ত সচিব (উপসচিব) মো. আব্দুল ওয়াহেদ এবং শিল্প মন্ত্রণালয়ের উপসচিব শামিম সুলতানা মুজিব শর্তবর্ষের স্মারকগ্রন্থ ‘অনুভবে বঙ্গবন্ধু’ শিরোনামের গ্রন্থ  শিল্পমন্ত্রী, শিল্প প্রতিমন্ত্রী ও শিল্প সচিবকে উপহার দেন।
এর আগে রোববার সকালে শিল্পমন্ত্রী, প্রতিমন্ত্রী ও শিল্প সচিবসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন দপ্তর ও সংস্থার প্রধানরা শিল্প ভবনের লবিতে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যূরালে পুষ্পস্তবক অর্পণ, বঙ্গবন্ধু কর্ণার পরিদর্শন, খাদ্য সামগ্রী বিরতণ এবং শিল্প মন্ত্রণালয়ের চত্বরে বৃক্ষের চারা রাপণ করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়