BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৭ নভেম্বর ২০২২, ১১:৪৩

ইতালিতে ভূমিধসে ১ জনের মৃত্যু, আরো অনেক নিখোঁজ

ক্যাসামিসিসিওলা টারমে, ইতালি, ২৭ নভেম্বর, ২০২২ (বাসস ডেস্ক) : ইতালীয় ইসচিয়া দ্বীপে ভারী বৃষ্টিপাতের কারণে ভূমিধসে শনিবার এক মহিলার মৃত্যু হয়েছে এবং আরও এক ডজন লোক এখনও নিখোঁজ রয়েছে। কর্মকর্তা এবং জরুরি পরিষেবাগুলি এ কথা জানিয়েছে।
মিডিয়া এবং জরুরি পরিষেবা জানায়, কাদা এবং ধ্বংসাবশেষের একটি ঢেউ শনিবার ভোরের দিকে ছোট শহর ক্যাসামিসিওলা টারমে দিয়ে বয়ে যায়, এতে অন্তত একটি বাড়ি এবং কয়েকটি গাড়ি সমুদ্রে ভেসে যায়।
উদ্ধারকারীরা এক মহিলার মৃতদেহ খুঁজে পেয়েছেন, শনিবার সন্ধ্যায় দিকে শুরু এই ভূমিধসে এক ডজন বা আরো বেশি লোকের সন্ধান পাওয়া যায়নি। নেপলসের কর্মকর্তা ক্লাউদিও পালোম্বা এ কথা জানান।
তিনি বলেন, যদিও এর আগে যাদের নিখোঁজ হওয়ার খবর পাওয়া গেছে, তাদের মধ্যে কয়েকজনকে পরে নিরাপদে পাওয়া গেছে, যার মধ্যে একটি নবজাতক শিশুর পরিবারও রয়েছে।
ফায়ার সার্ভিসের একজন মুখপাত্র লুকা ক্যারি এএফপিকে বলেছেন, ‘আমরা আশঙ্কা করছি যে আরো হতাহত হতে পারে, তবে এখন পর্যন্ত একজনের মৃত্যু হয়েছে।’
অব্যাহত বৃষ্টি এবং প্রবল বাতাসের কারণে উদ্ধার প্রচেষ্টা ব্যাহত হয়েছে, যা উদ্ধার কাজে শক্তি বাড়তে মূল ভূখন্ড থেকে আসা ফেরিগুলোকে বিলম্বিত করেছে।
সেখানে কাদায় লোক আটকে আছে এ কথা উল্লেখ করে স্বরাষ্ট্র মন্ত্রী মাত্তেও পিয়ান্তেডোসি সতর্ক করে দিয়ে বলেছেন, পরিস্থিতি ‘খুবই গুরুতর।’

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়