BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০৯ আগস্ট ২০২২, ২০:০৩

ট্রাম্পের ফ্লোরিডার বাসায় ‘তল্লাশি’ চালিয়েছে এফবিআই

পাম বিচ (যুক্তরাষ্ট্র), ৯ আগস্ট, ২০২২ (বাসস ডেস্ক) : যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সোমবার বলেছেন, ফ্লোরিডা অঙ্গরাজ্যের তার মার-এ-লাগো বাসবভনে দেশটির কেন্দ্রীয় তদন্ত সংস্থার (এফবিআই) সদস্যরা ‘তল্লাশি’ অভিযান চালিয়েছে। তাদের এমন অভিযানকে তিনি ‘বিচারিক অসদাচারণের’ শামিল হিসেবে আখ্যায়িত করেন। খবর এএফপি’র।
এদিকে এফবিআই এমন তল্লাশি ঘটনার ব্যাপারে কোন মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে। ফেডারেল এজেন্টরা কেন তার বাড়িতে তল্লাশি অভিযান চালায় সে ব্যাপারে ট্রাম্প কোন ধরনের ইঙ্গিত দেননি।
ট্রাম্প তার নিজের পছন্দের সামাজিক যোগাযোগ মাধ্যম ‘ট্রুথ সোশ্যাল’ নেটওয়ার্কে পোস্ট করা বিবৃতিতে বলেন, ‘এই ঘটনা আমাদের জাতির জন্য কালো দিন। ফ্লোরিডার পাম বিচে আমার সুন্দর মার-এ-লাগো বাড়িটা এখন অবরুদ্ধ। এফবিআই সদস্যদের একটি বড় দল অভিযান চালিয়ে বাসভবনটির নিয়ন্ত্রণ নিয়েছে।’
সাবেক এ প্রেসিডেন্ট বলেন, গণমাধ্যমে প্রচারিত ভিডিও ফুটেজে এ বাড়ির বাইরে পুলিশের অনেক গাড়ি দেখা গেছে। ‘এটা বিচারিক অসদাচারণের শামিল এবং ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে আমার প্রার্থীতা ঠেকাতে বিচারিক ব্যবস্থাকে অস্ত্র হিসেবে ব্যবহারের নামান্তর।’ এ অভিযান চলাকালে তিনি সেখানে উপস্থিত ছিলেন না।
ট্রাম্প বলেন, ‘এ ধরনের হয়রানি শুধু তৃতীয় বিশ্বের দেশগুলোতেই ঘটতে পারে। দুঃখজনকভাবে আমেরিকা এখন সে সব দেশে পরিণত হয়েছে।’

  • সর্বশেষ
  • জনপ্রিয়