BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৭ জুন ২০২২, ২২:০১

বাসস সাংবাদিকদের কাজে প্রযুক্তিগত জ্ঞান প্রয়োগের আহ্বান জানালেন আজাদ

ঢাকা, ২৭ জুন, ২০২২ (বাসস) : বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ আজ বাসস-এর সকল সাংবাদিককে প্রযুক্তিগত জ্ঞান প্রয়োগ করে আন্তরিকভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন।
নগরীর জাতীয় গণযোগাযোগ ইনস্টিটিউটে (এনআইএমসি) পাঁচ দিনব্যাপী কর্মশালার সমাপনী অনুষ্ঠানে তিনি বলেন, আপনারা অডিও-ভিজ্যুয়াল সাংবাদিকতার কর্মশালা থেকে যে জ্ঞান আহরণ করেছেন তা কাজে লাগিয়ে আন্তরিকভাবে কাজ করতে হবে।
এনআইএমসি ২৩ থেকে ২৭ জুন ‘বাসস সাংবাদিকদের জন্য অডিও-ভিজ্যুয়াল নিউজ প্রোডাকশন অন ক্যাপাসিটি বিল্ডিং ওয়ার্কশপ’ শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করে।
এনআইএমসির মহাপরিচালক শাহিন ইসলামের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে অতিরিক্ত মহাপরিচালক ফয়জুল হক ও পরিচালক (প্রশিক্ষণ প্রকৌশল) মো. নজরুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।
আজাদ বলেন, বাসস কর্তৃপক্ষের একটি ১৪ তলা ভবন নির্মাণের পরিকল্পনা রয়েছে। এটি রাষ্ট্রীয় সংবাদ সংস্থাকে একটি টেলিভিশন চালু করতে সহায়তা করবে।
তিনি আরো বলেন, বাসস বিশ্বের অন্যান্য রাষ্ট্রীয় সংবাদ সংস্থার মতো একই সাথে টেলিভিশন, রেডিও এবং অনলাইন সংস্করণ চালাবে।
সদ্য চালু হওয়া দীর্ঘ-প্রত্যাশিত পদ্মা সেতুর উদ্বোধন কেন্দ্র করে সৃষ্ট অপ্রত্যাশিত কর্মকান্ড একেবারে উদ্দেশ্যহীন নয় উল্লেখ করে বাসস প্রধান সাংবাদিকদের এ ধরনের উদ্দেশ্য সম্পর্কে সতর্ক থাকার পরামর্শ দেন।
পরে আজাদ অংশগ্রহণকারীদের মধ্যে সনদপত্র বিতরণ করেন।
কর্মশালায় বাসসের প্রধান কার্যালয় ও বিভিন্ন জেলার মোট ২২ জন সাংবাদিক অংশ নেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন