বাসস
  ১২ মে ২০২২, ১৫:২০
আপডেট  : ১২ মে ২০২২, ১৯:৩৪

অশনি নিম্নচাপে রূপ নিয়েছে

ঢাকা, ১২ মে, ২০২২ (বাসস) : ঘূর্ণিঝড় অশনি দুর্বল ও গুরুত্বহীন হয়ে নিম্নচাপে রূপ নিয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। একইসঙ্গে সমুদ্র বন্দর গুলো থেকে সতর্ক সংকেত নামিয়ে ফেলতে বলা হয়েছে।
আজ বৃহস্পতিবার সকালে আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক স্বাক্ষরিত আবহাওয়ার সর্বশেষ ২০ নম্বর বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে।  
এতে বলা হয়, ভারতের অন্ধ্র উপকূল এবং এর কাছাকাছি স্থলভাগ ও পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত গভীর নিম্নচাপটি পশ্চিম দিকে অগ্রসর ও দুর্বল হয়ে পড়েছে। দুর্বল হওয়ার পর এটি নিম্নচাপ আকারে আজ সকাল ৬টায় উপকূলীয় অন্ধ্র প্রদেশের স্থলভাগ ও এর আশপাশের এলাকায় অবস্থান করছে। এটি ক্রমান্বয়ে দুর্বল ও গুরুত্বহীন হয়ে পড়ছে।
বুলেটিনে আরও বলা হয়, চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দর গুলোকে সতর্ক সংকেত নামিয়ে ফেলতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে আজ বিকেল পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।
আজ সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দর জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ফরিদপুর, মাদারীপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার ও সিলেট অঞ্চলসমূহের উপর দিয়ে দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্বদিক থেকে ঘন্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ  নদীবন্দর সমূহকে ১ নম্বর নৌ হুশিয়ারী সংকেত দেখাতে বলা হয়েছে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়