BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০১ ডিসেম্বর ২০২১, ২২:৩৩
আপডেট  : ০১ ডিসেম্বর ২০২১, ২২:৩৯

ভারত আন্তর্জাতিক বাণিজ্যিক ফ্লাইট চালুর সিদ্ধান্ত স্থগিত করেছে

নয়াদিল্লী, ১ ডিসেম্বর, ২০২১ (বাসস) : কোভিড-১৯ এর নতুন ধরণ ‘ওমিক্রন’-এর  বৈশ্বিক  বিস্তারের ঝুঁকির পরিপ্রেক্ষিতে ভারত আগামী ১৫ ডিসেম্বর থেকে আন্তর্জাতিক বাণিজ্যিক ফ্লাইট পুনরায় চালু করার বিষয়ে তাদের আগের সিদ্ধান্ত স্থগিত করেছে।
আজ এখানে ভারতের ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশন (ডিজিসিএ) এক সার্কুলারে জানিয়েছে, “বৈশ্বিক পরিস্থিতির পরিপ্রেক্ষিতে... সংশ্লিষ্ট সমস্ত স্টেকহোল্ডারদের সাথে পরামর্শ করে পরিস্থিতি ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে এবং বাণিজ্যিক আন্তর্জাতিক ফ্লাইট চলাচল পুনরায় চালু করার কার্যকর তারিখ যথাসময়ে অবহিত করা হবে।”
এর আগে গত শুক্রবার, ভারত সরকার প্রায় ২১ মাস পর আগামী ১৫ ডিসেম্বর থেকে আন্তর্জাতিক বাণিজ্যিক ফ্লাইট চলাচল পুনরায় চালু করার ঘোষণা দিয়েছিল।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ‘ওমিক্রন’ নিয়ে উদ্বেগের মধ্যে আন্তর্জাতিক ভ্রমণ নিষেধাজ্ঞা শিথিল করার পরিকল্পনা পর্যালোচনা করতে গত ২৭ নভেম্বর কর্মকর্তাদের নির্দেশ দেওয়ার পর সর্বশেষ  এই পদক্ষেপ গ্রহন করা হয়েছে।
ভারতে এখনও পর্যন্ত ‘ওমিক্রন’ সংক্রমনের কোনো ঘটনা ধরা পড়েনি, তাই কর্তৃপক্ষ বিমানবন্দরে আন্তর্জাতিক যাত্রীদের জন্য কঠোর ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন