BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:৫৭

গোপালগঞ্জে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ),৭ ফেব্রুয়ারি, ২০২৩ (বাসস) : গোপালগঞ্জে আজ প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ  শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্য দিয়ে বাংলা ইশারা ভাষা দিবস পালিত হয়েছে। জেলা প্রশাসন, জেলা সমাজ সেবা কার্যালয় এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র যৌথভাবে দিবসটি পালন করে।
“বাংলা ইশারা ভাষার প্রচলন-বাক ও শ্রবণ প্রতিবন্ধী ব্যাক্তির জীবনমান উন্নয়ন” এ প্রতিপাদ্য নিয়ে সকাল ১০টায়  জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ওই একই স্থানে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের কার্যালয়ের  সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক শেখ জোবায়ের র আহমেদ। জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক মো: হারুন অর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় গোপালগঞ্জ প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ডা.মোঃ আনিসুজ্জামান,জেলা সমাজসেবা কার্যালয়ের প্রবেশনাল অফিসার আল আমিন সিকদার। 
প্রধান অতিথি  দুইজন প্রতিবন্ধী শিশুর মাঝে হুইল চেয়ার বিতরণ করেন। অনুষ্ঠানে সরকারী কর্মকর্তা, প্রতিবন্ধী শিশুর, অভিভাবক ও প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষকরা অংশ নেন।
গোপালগঞ্জ প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ডা.মোঃ আনিসুজ্জামান বলেন, গত ২০২২ সাল থেকে এপর্যন্ত  আমরা প্রতিবন্ধীদের মাঝে ৬০টি হুইল চেয়ার বিতরণ করেছি। প্রতিবন্ধীদের চলাফেরাকে সহজ করে দিতে আমরা হুইল চেয়ার বিতরণ করছি। এতে তারা উপকৃত হচ্ছেন। 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়