বাসস
  ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:১২

বাংলাদেশ-ভারত বন্ধুত্বকে আরো রঙ্গিন করে দিয়ে যাবে এমভি গঙ্গা বিলাস : নৌপরিবহন প্রতিমন্ত্রী

বাগেরহাট, ৪ ফেব্রুয়ারি ২০২৩(বাসস) : নৌপরিবহন প্রতিমন্ত্রী  খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন,  ভারতীয় ক্রুজ ভেসেল এমভি গঙ্গা বিলাস বাংলাদেশ-ভারত বন্ধুত্বকে ছড়িয়ে আরো রঙিন করে দিয়ে যাবে।
আজ জেলার মোংলা বন্দরে ভারতীয় ক্রুজ ভেসেল ‘এমভি গঙ্গা বিলাস’র আগমন উপলক্ষ্যে পর্যটকদের অভ্যর্থনা জ্ঞাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
মোংলা বন্দরের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মীর এরশাদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন  বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা,  সুইজারল্যান্ডের পর্যটক হ্যান্স কাফম্যান।
এ সময় নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তফা কামাল, বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক উপস্থিত ছিলেন।
খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বাংলাদেশ-ভারতের সম্পর্ক মহান মুক্তিযুদ্ধের সময়ে রক্ত দিয়ে তৈরি। ৫০ বছর ধরে এ সম্পর্ক বিদ্যমান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময়ে এ সম্পর্ক অন্যরকম উচ্চতায় চলে গেছে।
তিনি বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বেশ কয়েকবার বাংলাদেশ সফরে এসেছেন। করোনাভাইরাসের মহামরীর সময়েও তিনি বাংলাদেশে এসেছেন। বাংলাদেশ ভারতের মধ্যে ব্যবসা-বাণিজ্য, শিক্ষা ও সংস্কৃতিসহ বিভিন্ন ক্ষেত্রে চমৎকার সম্পর্ক রয়েছে।
প্রতিমন্ত্রী আরো বলেন, গঙ্গা বিলাসের এই সফরের মধ্য দিয়ে বন্ধু প্রতিম দেশ দু’টির খবর পশ্চিমা দেশে পৌঁছে গেছে। তাদের মাধ্যমে সমগ্র পৃথিবীতে চলে গেছে। সর্বক্ষেত্রে অন্যরকম উচ্চতায় চলে গেছে বাংলাদেশ।
তিনি আরো বলেন, গঙ্গা বিলাস জাহাজটি যখন বাংলাদেশের সীমানা ছাড়িয়ে যাবে তখন বাংলাদেশ-ভারত বন্ধুত্বকে ছড়িয়ে দিয়ে আরো রঙিন করে দিয়ে যাবে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়