বাসস
  ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:০২

কমতে পারে রাতের তাপমাত্রা

ঢাকা, ৩ ফেব্রুয়ারি, ২০২৩ (বাসস) : আবহাওয়া অফিস জানিয়েছে, আজ সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে । পরবর্তী তিন দিনে আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, এ সময় সারাদেশে তাপমাত্রা বাড়তে পারে।
এদিকে আজ কুড়িগ্রাম ও মৌলভীবাজার জেলার উপর দিয়ে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে।
আবহাওয়া অফিস জানায়, আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এছাড়াও রাজারহাটে ১০ ডিগ্রি , সৈয়দপুরে ১০ দশমিক ২, তেঁতুলিয়ায় ১০ দশমিক ৪, চুয়াডাঙ্গায় ১০ দশমিক ৮, বরিশালে ১১ দশমিক ২, যশোরে ১১ দশমিক ৬, রাজশাহী, ঈশ্বরদী ও ভোলায় ১১ দশমিক ৮, ডিমলায় ১১ দশমিক ৯ এবং দিনাজপুরে ১২ ডিগ্রি সলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা রাঙ্গামাটি ৩১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।
এদিকে বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ১৫ দশমিক ২, রাজশাহীতে ১১ দশমিক ৮, রংপুরে ১২ দশমিক ৩, ময়মনসিংহে ১৪, সিলেটে ১৪ দশমিক ১, চট্টগ্রামে ১৬ দশমিক ৮, খুলনায় ১৩ দশমিক ৪ এবং বরিশালে ১১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।
 আজ সকাল থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বভাসে বলা হয়েছে,  অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে । এছাড়া শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।
পূর্বাভাসে আরও বলা হয়, শ্রীলংকা এবং এর কাছাকাছি এলাকায় অবস্থানরত নি¤œচাপটি দক্ষিণপশ্চিম দিকে অগ্রসর ও দুর্বল হয়ে প্রথমে সুস্পষ্ট লঘুচাপ এবং পরবর্তীতে লঘুচাপে পরিনত হয়ে গুরুত্বহীন হয়ে পড়েছে। উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তর পশ্চিমাংশ পর্যন্ত বিস্তৃত রয়েছে।
ঢাকায় আজ উত্তর অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘন্টায় ৫ থেকে ১০ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৭ শতাংশ।
ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৫ টা ৪৬ মিনিটে এবং আগামিকাল সূর্যোদয় ভোর ৬ টা ৩৮ মিনিটে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়