বাসস
  ৩১ জানুয়ারি ২০২৩, ১৯:০৩

নারী ও শিশুর প্রতি সহিংসতা রোধে আইনের সঠিক বাস্তবায়ন করতে হবে : ইন্দিরা

ঢাকা, ৩১ জানুয়ারি, ২০২৩ (বাসস) : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা নারী ও শিশুর প্রতি সহিংসতা এবং যৌতুক ও বাল্য বিয়ে রোধে সচেতনতা বৃদ্ধি সংক্রান্ত কমিটির মনিটরিং জোরদারের পাশাপাশি আইনের সঠিক বাস্তবায়নে মাঠ প্রশাসনের কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছেন। 
তিনি বলেন, সরকারের কার্যক্রম যথাযথ বাস্তবায়নের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে হবে। এ ক্ষেত্রে মাঠ প্রশাসনের কর্মকর্তাদেরকে আন্তরিকতার সাথে সরকারি কার্যক্রম বাস্তবায়ন করতে হবে।
প্রতিমন্ত্রী আজ মঙ্গলবার রাজধানীর ইস্কাটনস্থ মহিলা বিষয়ক অধিদপ্তরের সভাকক্ষ থেকে অনলাইনে চট্রগ্রাম ও সিলেট বিভাগের ৫জন করে মোট দশ জন শ্রেষ্ঠ জয়িতার সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ সব কথা বলেন।
এ সময় ঢাকায় মহিলা বিষয়ক অধিদপ্তরের সম্মেলন কক্ষে উপস্থিত থেকে ফজিলাতুন নেসা ইন্দিরার কাছ থেকে থেকে নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করা চট্টগ্রাম বিভাগের ফেনী জেলার লায়লা আক্তার এবং সিলেট বিভাগের মৌলভীবাজার জেলার শাহেনা আক্তার সম্মাননা স্মারক, নগদ অর্থ ও সনদ গ্রহণ করেন।
বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, সরকারের নারীবান্ধব উন্নয়ন ও নীতি কৌশল বাস্তবায়নের ফলে গত একযুগে সরকারি, বেসরকারি, আত্মকর্মসংস্থানসহ উন্নয়নের সকল ক্ষেত্রে নারীদের অংশগ্রহণ বৃদ্ধি পেয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের নারী উন্নয়নে গৃহীত বিভিন্ন বাস্তবভিত্তিক কর্মপরিকল্পনার জন্য এটা সম্ভব হয়েছে। 
চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ জয়িতা সম্মাননা প্রদান অনুষ্ঠানে চট্টগ্রাম বিভাগের বিভাগীয় কমিশনার ড. মো: আমিনুর রহমানের সভাপতিত্ব করেন। এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো: হাসানুজ্জামান কল্লোল, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক ফরিদা পারভীন এবং চট্টগ্রমের রেঞ্জ ডিআইজি, মোঃ আনোয়ার হোসেন, পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায় এবং চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফকরুজ্জামান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়