বাসস
  ৩১ জানুয়ারি ২০২৩, ১০:১৪

নড়াইলে ২হাজার ৩শ’৩২ মেট্রিক টন আমন সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ

নড়াইল, ৩১ জানুয়ারি, ২০২৩ (বাসস): জেলার ৩ উপজেলায় চলতি আমন মৌসুমে (২০২২-২৩) ২ হাজার ৩শ’৩২ মেট্রিক টন ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে খাদ্য বিভাগ।কৃষকরা যাতে সরাসরি খাদ্য গুদামে ধান বিক্রি করতে পারেন সে ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে জেলা খাদ্য বিভাগ। 
জেলা খাদ্য নিয়ন্ত্রক কার্যালয় সূত্রে জানা যায়, চলতি আমন মৌসুমে জেলার ৩ উপজেলায় ২ হাজার ৩শ’৩২ মেট্রিক টন ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ১হাজার ১শ’৪ মেট্রিক টন আমন ধান, লোহাগড়া উপজেলায় ৬শ’২৩ মেট্রিক টন এবং কালিয়া উপজেলায় ৬শ’৫ মেট্রিক টন আমন ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত ধান সংগ্রহ অভিযান চলবে।সরকারিভাবে এবার প্রতি কেজি আমন ধানের মূল্য ২৮ টাকা নির্ধারণ করা হয়েছে। 
নড়াইল জেলা খাদ্য নিয়ন্ত্রক অনির্বান ভদ্র জানান,জেলার তিন উপজেলায় কৃষকের অ্যাপে নিবন্ধিত কৃষকদের  থেকে লটারীর মাধ্যমে বিজয়ী কৃষকদের কাছ থেকে সরাসরি আমন ধান সংগ্রহ করা হচ্ছে। আগামী ২৮ ফেব্রুয়ারির মধ্যে কৃষকদের কাছ থেকে ধান সংগ্রহ সম্পন্ন হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেছেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়