বাসস
  ১৯ জানুয়ারি ২০২৩, ২১:৪০

শিক্ষার্থীদের পরমসহিষ্ণুতার যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার আহবান শিক্ষামন্ত্রীর 

কুমিল্লা ১৯ জানুয়ারি, ২০২৩(বাসস): শিক্ষার্থীদের পরমসহিষ্ণুতার গুণাবলী সম্পন্ন যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার আহবান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি।
তিনি আজ কুমিল্লা বিশ^বিদ্যালয়ে শিক্ষকবৃন্দের গবেষণা নৈপুণ্যের সম্মাননাস্বরূপ ভাইস চ্যান্সেলর এ্যওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এই আহবান জানান।
তিনি বলেন, বিশ^বিদ্যালয়ের তরুণ শিক্ষার্থীদের দেশ গঠনে অগ্রনী ভূমিকা পালনের জন্য সত্যিকার দক্ষ, মেধা ও জ্ঞান চর্চায় নিয়োজিত থাকার কথাও উল্লেখ করেন।
শিক্ষামন্ত্রী বলেন ‘৭৫ এর বঙ্গবন্ধুর হত্যাকারী অপশক্তি আবারো মাথাচাড়া দিচ্ছে। শিক্ষাপ্রতিষ্ঠান টার্গেট করে অস্থিরতা সৃষ্টি করছে। এই অপশক্তি বাংলাদেশের বর্তমান সরকারের উন্নয়ন অগ্রগতিতে বিশ^াসী না হয়ে দেশকে অস্থিতিশীল করে ‘৭৫ এর পরবর্তী সময়ে নিয়ে যেতে চাচ্ছে। এই সময় সবাইকে সচেতন থাকতে হবে।
তিনি ছাত্রলীগের অতীত গৌরবোজ্জ্বল দিনগুলোর কথা উল্লেখ করে বর্তমান ছাত্রলীগের নেতাকর্মীদের স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য সত্যিকার কর্মদক্ষ, চৌকস যোগ্যতা অর্জনের আহবান জানান। 
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুমিল্লা বিশ^বিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এ.এফ.এম আব্দুল মইন। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. মো: হুমায়ুন কবির, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো: আসাদুজ্জামান।
অনুষ্ঠানে বিশ^বিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ১৭ জন শিক্ষককে তাদের গবেষণার স্বীকৃতি স্বরূপ ভাইস চ্যান্সেলর রিচার্স এ্যওয়ার্ড প্রদান করা হয়।
এর আগে শিক্ষামন্ত্রী বিশ^বিদ্যালয় প্রাঙ্গণে বঙ্গবন্ধুর মুর‌্যালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। পরে তিনি বিশ^বিদ্যালয়ের নবনির্মিত শিক্ষক ডর্মেটরি ও ক্লাব ভবন আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শিউলী রহমান তিন্নী, পুলিশ সুপার আবদুল মান্নান, কুমিল্লা শিক্ষা বোর্ডের চেয়্যারম্যান প্রফেসর মো: জামাল নাসের, বিশ^বিদ্যালয়ের প্রক্টর, ডিন, সকল স্তরের শিক্ষকবৃন্দ, সকল স্তরের কর্মকর্তা-কর্মচারী এবং সাংবাদিকবৃন্দ।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়