BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০৩ ডিসেম্বর ২০২২, ১১:২৫

ঢাবিতে গাড়ির ধাক্কায়, টেনেহিঁচড়ে এক নারীর মৃত্যু

ঢাকা, ৩ ডিসেম্বর, ২০২২ (বাসস) : ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একটি প্রাইভেট কারের ধাক্কায় এবং টেনে-হিঁচড়ে কয়েকশ’ গজ দূরে রুবিনা আক্তার নামে এক মহিলার মৃত্যু হয়েছে।
শুক্রবার বিকেলে এই দুর্ঘটনা ঘটে। বিকেল পৌনে ৫টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে ঢামেক পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া জানান।
নিহত রুবিনা আক্তার মোটর সাইকেলে করে রাজধানীর তেজগাঁও থেকে হাজারীবাগের দিকে যাচ্ছিলেন।
নিউমার্কেট ট্রাফিক পুলিশের সার্জেন্ট মাহবুব আলম জানান, দেবর নুরুল আমিনের মোটর সাইকেলে করে তেজগাঁও থেকে হাজারীবাগের দিকে যাচ্ছিলেন রুবিনা। শাহবাগ থানার কাছে একটি প্রাইভেটকার বাইকটিকে পেছন থেকে ধাক্কা দেয়। এ সময় সে বাইক থেকে ছিটকে গাড়ির বাম্পারে আটকে যায়। গাড়িটি না থামিয়ে তাকে ঢাবি কেন্দ্রীয় মসজিদ থেকে নীলক্ষেত পর্যন্ত কয়েকশ’ গজ টেনে নিয়ে যায়।
বিষয়টি লক্ষ্য করার পর শিক্ষার্থী ও পথচারীরা ধাওয়া করে গাড়িটি আটক করে এবং রোজিনাকে দ্রুত হাসপাতালে নিয়ে গেলে সেখানে সে মারা যায়।
পরে এ ঘটনায় প্রাইভেটকারের চালককেও মারধর করে উত্তেজিত জনতা। চালককেও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
রুবিনা আক্তারকে চাপা দিয়ে টেনে নিয়ে যাওয়া গাড়ির চালক ঢাবি’র আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের চাকরিচ্যুত সহযোগী অধ্যাপক মোহাম্মদ আজহার জাফর শাহ। নৈতিক স্খলনজনিত কারণে ২০১৮ সালে তাকে চাকরিচ্যুত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. গোলাম রব্বানী এ তথ্য জানান।
প্রক্টর বলেন, মোহাম্মদ আজহার জাফর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাজাপ্রাপ্ত, চাকরিচ্যুত, বহিষ্কৃত শিক্ষক। নৈতিক স্খলনজনিত অভিযোগে এবং উপযুক্ত প্রমাণের ভিত্তিতে অনেক আগে তার চাকরি গেছে। তিনি জানান এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ কোন দায় ভার নিবে না।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়