BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ৩০ নভেম্বর ২০২২, ১৬:৪০

নারী খেলোয়াড়দের সুযোগ-সুবিধা নিশ্চিত করতে জেলা স্টেডিয়ামগুলোর দ্রুত বাস্তবায়নের সুপারিশ

ঢাকা, ৩০ নভেম্বর, ২০২২ (বাসস): জাতীয় সংসদের সরকারি প্রতিশ্রুতি কমিটির সভায় নারী খেলোয়াড়দের পর্যাপ্ত সুযোগ-সুবিধা নিশ্চিত করতে জেলা স্টেডিয়ামগুলোর ডিজাইন সংশোধন করে দ্রুত বাস্তবায়নের সুপারিশ করা হয়েছে।
কমিটির সভাপতি মো. মোসলেম উদ্দিনের সভাপতিত্বে আজ সংসদ ভবনে এ সভা অনুষ্ঠিত হয়।
কমিটির সদস্য আব্দুল মান্নান এবং আরমা দত্ত সভায় অংশগ্রহণ করেন।
সভায় দশম জাতীয় সংসদের ১৪তম অধিবেশন হতে ২৩তম অধিবেশন পর্যন্ত সংসদের ফ্লোরে প্রধানমন্ত্রী, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দেয়া প্রতিশ্রুতির বিবরণ, প্রতিশ্রুতি বাস্তবায়নের অগ্রগতি ও হালনাগাদ অবস্থা পর্যালোচনা করা হয়। এছাড়া  যুব ও ক্রীড়া মন্ত্রণালয় গৃহীত প্রকল্পসমূহ এবং বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ (আইএমইডি) কর্তৃক যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের বিভিন্ন প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা করা হয়। সভায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয় থেকে যেসব জেলায় স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে; সেসব স্টেডিয়ামে নারী খেলোয়াড়দের পর্যাপ্ত সুযোগ-সুবিধা নিশ্চিত করতে প্রকল্পগুলোর ডিজাইন সংশোধন  করে  দ্রুত বাস্তবায়নের সুপারিশ করা হয়।
সভার শুরুতে ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের শহীদ  সদস্যদের  রুহের মাগফিরাত কামনা করে গভীর শোক ও শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।
যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের (আইএমইডি) অতিরিক্ত সচিব, বিভিন্ন সংস্থার প্রধানসহ মন্ত্রণালয়ের এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ সভায় উপস্থিত ছিলেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়