BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৮ নভেম্বর ২০২২, ২১:১৫

জয়পুরহাটে হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন

জয়পুরহাট, ২৮ নভেম্বর ২০২২ (বাসস) : জেলায় আজ সদর উপজেলার গভীর নলকুপের ড্রেনম্যান ইউনুস আলী সরকার হত্যা মামলার রায়ে তিনব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। এছাড়াও দন্ডিতদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও দুইবছরের সশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। 
আজ সোমবার দুপুরে জয়পুরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১  নুরুল ইসলাম এ রায় প্রদান করেন। 
দন্ডপ্রাপ্তরা হলো- জেলার সদর উপজেলার রশিদার বম্বু গ্রামের মৃত সিরাজ প্রধানের ছেলে মদন, বাচ্চা মিয়ার ছেলে সাদ্দাম হোসেন ও আব্দুল মোতালেবের ছেলে দেলোয়ার হোসেন। 
এ মামলায় রাষ্ট্রপক্ষে ছিলেন এডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল এবং আসামীপক্ষের আইনজীবী ছিলেন এডভোকেট আবু কাওসার।  
মামলার বিবরণে জানা গেছে, জয়পুরহাট সদর উপজেলার রশিদার বম্বুর মৃত দুুদু মিয়ার ছেলে ইউনুস আলী সরকার গ্রামের একটি গভীর নলকূপের ড্রেনম্যান হিসেবে কাজ করতেন। ২০০৯ সালের ২৭ ফেব্রুয়ারি প্রতিদিনের মতো রাতের খাবার খেয়ে তিনি কাজে যান। সেই রাতে আসামীরা ইউনুসকে হত্যা করে পাশের একটি বাঁশঝাড়ের পানি সেঁচের গর্তের মধ্যে মরদেহ ফেলে পালিয়ে যায়। পরদিন সকালে স্থানীয়দের কাছে খবর পেয়ে পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য হাসপাতালের মর্গে পাঠায়।এ ঘটনায় নিহতের ছোটভাই আলম হোসেন সরকার ২০০৯ সালের ১ মার্চ বাদী হয়ে সদর থানায় একটি মামলা করেন। 
ঘটনার তদন্ত শেষে আদালত এ মামলায় ১৫ জনের স্বাক্ষ্য গ্রহন করেন। দীর্ঘ শুনানি শেষে আসামীদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত আজ ইউনুস আলী সরকার হত্যা মামলার রায়ে তিনব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছেন। এছাড়াও দন্ডিতদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও দুইবছরের সশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়