বাসস
  ২৭ নভেম্বর ২০২২, ১৬:৩২

স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে প্রকল্পের কাজ সম্পাদনে ব্যবস্থা গ্রহণের পরামর্শ

ঢাকা, ২৭ নভেম্বর, ২০২২ (বাসস): সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে প্রকল্পের কাজ সম্পাদনে যথাযথ ব্যবস্থা গ্রহণের পরামর্শ দেয়া হয়েছে। 
কমিটির সভাপতি সিমিন হোসেন রিমির সভাপতিত্বে আজ সংসদ ভবনে এ সভা অনুষ্ঠিত  হয়।
কমিটির সদস্য সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, কাজী কেরামত আলী, অসীম কুমার উকিল, সুবর্ণা মুস্তাফা এবং শেরীফা কাদের সভায় অংশগ্রহণ করেন।
সভায় বিগত বৈঠকগুলোর সিদ্ধান্ত বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের চলমান প্রকল্পের কার্যক্রম সম্পর্কে অবহিত করা হয়।
সভায় অর্থ প্রাপ্তি সাপেক্ষে প্রত্যেক উপজেলায় অফিস ভাড়া করে সাংস্কৃতিক কার্যক্রম পরিচালনার  সুপারিশ করা হয়।
সভায় বিশ^ সাহিত্য কেন্দ্র পরিচালিত ভ্রাম্যমান লাইব্রেরি’র কার্যক্রম চলমান রাখার যথাযথ ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।
কমিটি এছাড়াও বরিশালের উলানিয়া জমিদার বাড়িটি রক্ষণাবেক্ষণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করেছে।
সভার শুরুতে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি সিমিন হোসেন (রিমি) বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নির্বাচিত হওয়ায় কমিটির পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।
সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ছাড়াও বাংলা একাডেমি, বাংলাদেশ জাতীয় জাদুঘর, বাংলাদেশ শিল্পকলা একাডেমি, গণগ্রন্থাগার অধিদপ্তর, আর্কাইভ ও গ্রন্থাগার অধিদপ্তর, প্রতœতত্ব অধিদপ্তরের মহাপরিচালকসহ সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ সভায় উপস্থিত ছিলেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়