BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৬ নভেম্বর ২০২২, ১৭:৫৩

রাঙ্গামাটির ৮১টি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন

রাঙ্গামাটি, ২৬ নভেম্বর, ২০২২(বাসস): জেলার ৮১টি প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ ও সংশ্লিষ্ট শিক্ষকদের চাকরি আত্মীকরণ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জাতীয়করণকৃত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের উদ্যোগে শনিবার বেলা ১১টায় রাঙ্গামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট মিলনায়তনে এই কৃতজ্ঞতা জ্ঞাপন অনুষ্ঠানের আয়োজন করা হয়।
রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।
সভায় উপস্থিত ছিলেন- রাঙ্গামাটি অতিরিক্ত জেলা প্রশাসক নাসরিন সুলতানা, অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহিদুল ইসলাম, জেলা পরিষদ সদস্য অংসুই প্রু চৌধুরী, প্রিয়নন্দ চাকমা, রেমলিয়ানা পাংখোয়া, ইলিপন চাকমা, দীপ্তিময় তালুকদার, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. সাজ্জাদ হোসেন প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার এমপি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতার কারনে পার্বত্য চট্টগ্রামের তিন জেলা রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানে মোট ২১০টি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করা হয়েছে। যার কারনে পার্বত্য চট্টগ্রামের দূর্গম এলাকার মানুষ শিক্ষাক্ষেত্রে আরো এগিয়ে যাবে।
তিনি বলেন, একমাত্র আওয়ামী লীগ সরকারই সারা বাংলাদেশে শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের কাজ শুরু করে। যার কারনে শিক্ষায় দেশ আরো এগিয়ে যাচ্ছে।
সভায় ৮১টি শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রদানকৃত ক্রেস্ট এবং এবং ট্র্যাডিশনাল পাহাড়ী কাপড় গ্রহণ করেন দীপংকর তালুকদার এমপি।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়