বাসস
  ১৩ আগস্ট ২০২১, ০৮:১৩
আপডেট  : ১৩ আগস্ট ২০২১, ১১:১৩

যশোরে বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাৎবার্ষিকী ও শোক দিবসের কর্মসূচি গ্রহণ

যশোর, ১৩ আগস্ট, ২০২১ (বাসস) : জেলায় জাতির পিতা  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎবার্ষিকী ও শোক দিবসে দিনব্যাপী ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে জেলা প্রশাসন। দিনটি যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে যাবতীয় প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন হয়েছে বলে জানান জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান।
জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ১৫ আগস্ট সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত, বেসরকারি প্রতিষ্ঠান ও ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত করা হবে।সকাল ৮টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুস্পস্তবক অর্পণ,সকাল ১০টায় কালেক্টরেট সভাকক্ষ হতে জাতীয় শোক দিবসে ভার্চুয়ালে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এছাড়া জেলার ৮উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাকক্ষ হতে জাতীয় শোক দিবসে ভার্চুয়ালে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। আলোচনা সভায় জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তাগণ অংশগ্রহণ করবেন। এদিন বাদ জোহর যশোর কালেক্টরেট মসজিদসহ বিভিন্ন মসজিদে জাতির পিতা এবং তার পরিবারের সদস্য ও অন্যান্য শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে কোরআন তেলোয়াত,হামদ-নাত, আলোচনা সভা, মোনাজাত ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। বেজপাড়া পূজা মন্দিরসহ বিভিন্ন মন্দিরে আলোচনা সভা ও বিশেষ প্রার্থনা, সকল গীর্জায় ও প্যাগোডায় বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হবে। প্রেসক্লাব যশোরের উদ্যোগে আলোচনা সভা,মিলাদ মাহফিল ও বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করা হবে। শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক পুস্তক বিতরণ করা হবে। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে সকল কর্মসূচি পালিত হবে বলে জানান অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: রফিকুল হাসান।
সরকারি পর্যায়ের বিভিন্ন কর্মসূচি ছাড়াও জেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুস্পস্তবক অর্পণ, কোরআনখানি, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। স্বাস্থ্যবিধি মেনে বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাৎবার্ষিকী ও শোক দিবসে বিভিন্ন কর্মসূচি পালিত হবে বলে জানান জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এমপি।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়