BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০৩ অক্টোবর ২০২২, ১৪:৪৮
আপডেট  : ০৩ অক্টোবর ২০২২, ২০:১০

বর্ষীয়ান সাংবাদিক তোয়াব খান বনানী কবরস্থানে সমাহিত 

ঢাকা, ৩ অক্টোবর, ২০২২ (বাসস): নিউজবাংলা টোয়েন্টিফোর ডটকম ও দৈনিক বাংলার সম্পাদক একুশে পদকপ্রাপ্ত বর্ষীয়ান সাংবাদিক তোয়াব খানকে আজ বাদ আসর রাজধানীর বনানী কবরস্থানে সমাহিত করা হয়েছে।
প্রথিতযশা সাংবাদিক তোয়াব খানকে ছোট মেয়ে এষা খানের কবরে সমাহিত করা হয়। ২৫ বছর আগে ১৯৯৭ সালের ১৩ মে হার্ট অ্যাটাকে ছোট মেয়ের মৃত্যুর পর এই কবরেই ঠাঁই হয়েছিল তার। 
আজ সকালে তেজগাঁওয়ে দৈনিক বাংলা ও নিউজবাংলা কার্যালয় প্রাঙ্গণে প্রথম জানাজা শেষে প্রথিতযশা এই সাংবাদিককে নেয়া হয় কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে তাকে রাষ্ট্রীয় সম্মান জানানো হয়। এরপর মরদেহ নেয়া হয় জাতীয় প্রেস ক্লাবে। সেখানে তার প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে অনুষ্ঠিত হয় দ্বিতীয় জানাজা।
প্রতিটি আয়োজনেই একুশে পদকপ্রাপ্ত এই সাংবাদিকের প্রতি শ্রদ্ধা জানান গণমাধ্যমকর্মীসহ বিশিষ্টজনরা। স্মরণ করেন সাংবাদিকতায় তার অসামান্য অবদানের কথা।
আসরের নামাজের পর গুলশান সেন্ট্রাল মসজিদে তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়। সেখান থেকে মরদেহ নেয়া হয় বনানী কবরস্থানে।
সমাহিত করার সময় তোয়াব খানের স্ত্রী হাজরা খান, মেয়ে তানিয়া খান, ছোট ভাই ওবায়দুল কবির বাচ্চু, ভাগ্নে সেলিম খান, ফুফাতো ভাই অভিনেতা তারিক আনামসহ পরিবারের সদস্য এবং নিউজবাংলা টোয়েন্টিফোর ডটকমের নির্বাহী সম্পাদক হাসান ইমাম রুবেল ও দৈনিক বাংলার ভারপ্রাপ্ত সম্পাদক শরিফুজ্জামান পিন্টু উপস্থিত ছিলেন।
সব আনুষ্ঠানিকতা শেষে ছোটভাই ওবায়দুল কবির জানান, আগামী বুধবার বাদ আসর তোয়াব খানের বনানীর বাসায় মিলাদ মাফফিলের আয়োজন করা হয়েছে।
বার্ধক্যজনিত জটিলতায় অসুস্থতার কারনে তোয়াব খানকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। গত শনিবার দুপুর ১২টা ৪০ মিনিটে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।
যুক্তরাষ্ট্রে বসবাসকারী বড় মেয়ে তানিয়া খান দেশে ফেরার পর সোমবার সাংবাদিক তোয়াব খানকে শেষ বিদায় জানানোর আনুষ্ঠানিকতা পালন করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়