BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০১ অক্টোবর ২০২২, ১৮:৫১

সম্প্রীতির ঐতিহ্য অক্ষুণ্ন রেখে জাতীয় উন্নয়নে সবাইকে অবদান রাখতে হবে : প্রবাসী কল্যাণ মন্ত্রী

সিলেট, ১ অক্টোবর, ২০২২ (বাসস): সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য অক্ষুণ্ন রেখে জাতীয় উন্নয়নে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে অবদান রাখতে আহ্বান জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি। 
মন্ত্রী আজ সকালে সিলেটের গোয়াইনঘাট উপজেলা প্রশাসন ও উপজেলা পূজা উদযাপন পরিষদের আয়োজনে উপজেলা পরিষদের হলরুমে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে একথা বলেন।
গোয়াইনঘাট উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি সুভাষ চন্দ্র পাল ছানার সভাপতিত্বে ও গোপাল কৃষ্ণ চন্দনের পরিচালনায় এতে বক্তব্য রাখেন গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নন্দীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস কামরুল হাসান আমিরুল, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট জামাল উদ্দিন, ফরিদ আহমদ শামীম, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও লেঙ্গুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান, রুস্তমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ শাহাব উদ্দিন শিহাব, গোয়াইনঘাট উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল হক, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক কামরুল হাসান, উপজেলা আওয়ামী লীগের সদস্য লুৎফুল হক, সুবাস দাস নজরুল ইসলাম নজু, শফিক আহমদ, মাস্টার আব্দুস শহীদ, ফারুক আহমদ, উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক ফারুক আহমদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি সুফিয়ান আহমদ, সাধারণ সম্পাদক গোলাম রেজওয়ান রাজীব প্রমুখ। 
এসময় মন্ত্রী আরও বলেন, হিন্দুদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা। সমাজের অন্যায়, অবিচার, অশুভ ও অসুরশক্তি দমনের মাধ্যমে শান্তি প্রতিষ্ঠার অঙ্গীকারই হচ্ছে পূজার লক্ষ্য। আবহমানকাল ধরে এ দেশের হিন্দু সম্প্রদায় বিপুল উৎসাহ-উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে দুর্গাপূজা পালন করে আসছে। এ উৎসব সর্বজনীন।
‘দুর্গোৎসব ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার মধ্যে সম্প্রীতি ও সৌহার্দ্যরে বন্ধনকে আরও সুসংহত করুক’ তিনি এমন প্রত্যাশা ব্যক্ত করেন।
মন্ত্রী এরআগে সকাল ১০টায় গোয়াইনঘাট উপজেলার দেড় শতাধিক গ্রাম পুলিশের মধ্যে বাইসাইকেল বিতরণ করেন। এছাড়াও গোয়াইনঘাটের ৭টি প্রাথমিক বিদ্যালয়ের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন এবং উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারের নবনির্মিত বাসভবনের উদ্বোধন করেন।
মন্ত্রী সকাল সাড়ে ১০টায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা অনুর্ধ্ব ১৭ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ও রানার্স আপ এবং প্রথম জেলা দাবালীগের চ্যাম্পিয়ন গোয়াইনঘাট উপজেলা দলের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়