বাসস
  ২৬ সেপ্টেম্বর ২০২২, ১৪:০৯

কুমিল্লার জহির হত্যা : স্ত্রীসহ দুই জনের হাইকোর্টে আপিলের রায় ২ অক্টোবর

ঢাকা, ২৬ সেপ্টেম্বর ২০২২(বাসস): কুমিল্লা নগরীর কাপ্তান বাজার এলাকায় রেস্টুরেন্ট কর্মচারী জহির মিয়া হত্যা মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত স্ত্রীসহ পরকীয়ার ডেথ রেফারেন্স ও আপিলের ওপর আগামী ২ অক্টোবর রায় ঘোষণা করবেন হাইকোর্ট। 
বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি কে এম ইমরুল কায়েশ সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভশন বেঞ্চ আজ রায়ের এদিন ধার্য করেন।
আদালতে রাষ্ট্রপক্ষে ডেপুটি  এটর্নি জেনারেল শেখ সাইফুজ্জামান জামান এবং আসামিপক্ষে ছিলেন আইনজীবী মো. জাহেদুল আলম।
২০০৭ সালের ১৮ ফেব্রুয়ারি রাত সাড়ে ১০টায় জহির মিয়াকে হত্যা করা হয়। এরপর জহির মিয়ার বড় ভাই বাদী হয়ে জহিরের স্ত্রী শিরিন আক্তারকে আসামি করে কুমিল্লা আদালতে হত্যা মামলা দায়ের করেন। পরে আদালতের নির্দেশে কবর থেকে জহিরের মরদেহ উত্তোলন করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়। তদন্ত শেষে জহির মিয়ার স্ত্রী শিরিন আক্তার এবং শিরিন আক্তারের কথিত প্রেমিক দুলাল চন্দ্র ভট্টাচার্য্যরে বিরুদ্ধে চার্জশিট দাখিল করে পুলিশ।
বিচার শেষে ২০১৭ সালের ২১ মার্চ কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক এম আলী আহমেদ দুইজনকে মৃত্যুদন্ড দেন।
মৃত্যুদন্ডাদেশ প্রাপ্তরা হলেন, মৃত জহির মিয়ার স্ত্রী শিরিন আক্তার ও তার কথিত পরকীয়া প্রেমিক দুলাল চন্দ্র ভট্টাচার্য্য। পরে মৃত্যুদন্ডাদেশ অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স হাইকোর্টে পাঠানো হয়। পাশাপাশি আসামিরা আপিল করেন।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়