BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৪ সেপ্টেম্বর ২০২২, ১৯:৩২

দুর্গাপূজার সময় সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার আহ্বান কেসিসি মেয়রের

খুলনা, ২৪ সেপ্টেম্বর, ২০২২ (বাসস): হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা উদযাপন শান্তিপূর্ণভাবে করতে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার ওপর গুরুত্বারোপ করেছেন খুলনা সিটি মেয়র (কেসিসি) তালুকদার আব্দুল খালেক।
জেলার নয় উপজেলায় ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে পূজা উদযাপিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।
সিটি মেয়র আজ নগরীর জিলা শিল্পকলা একাডেমিতে খুলনা জেলা সামাজিক সম্প্রীতি পরিষদের এক সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
খুলনা জেলা প্রশাসন সামাজিক বন্ধন ও ধর্মীয় সম্পর্ক জোরদারের লক্ষ্যে এ সভার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন খুলনা জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার।
ধর্ম যারযার কিন্তু উৎসব সবার উল্লেখ করে কেসিসি মেয়র বলেন, ধর্মীয় সম্প্রীতির ক্ষেত্রে বিশ্বের মধ্যে বাংলাদেশ একটি উদাহরণ।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের ১৪ বছরে ঈদ, পূজা, বুদ্ধ পূর্ণিমা ও ক্রিসমাসসহ সকল ধর্মীয় উৎসব শান্তিপূর্ণভাবে উদযাপিত হয়েছে উল্লেখ করে মেয়র বলেন, এ বছরের দুর্গা পূজাও শান্তিপূর্ণভাবে উদযাপিত হবে।
তিনি শান্তিপূর্ণভাবে দুর্গাপূজা উদযাপন ও সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে সকলের প্রতি সহযোগিতার আহ্বান জানান।
এতে খুলনা বিভাগীয় কমিশনার মো. জিল্লুর রহমান, মহানগর পুলিশ কমিশনার মো. মাসুদুর রহমান ভূইয়া, পুলিশ সুপার মো. মাহবুব হোসেন, আওয়ামী লীগের খুলনা সিটি ও জেলা ইউনিটের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা এবং এড. সুজিত অধিকারী, সরকারি ব্রজলাল কলেজের অধ্যক্ষ শরীফ আতিকুজ্জামান ও খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি মকবুল হোসেন মিন্টু প্রমুখ বক্তব্য রাখেন।
সভায় বীর মুক্তিযোদ্ধাগণ, ধর্মীয় নেতৃবৃন্দ, শিক্ষার্থী-শিক্ষকগণ, বিভিন্ন ধর্মের বিশেষজ্ঞগণ, নারী নেতৃবৃন্দ, উপজেলা চেয়ারম্যান, ইউএনও, কেসিসির কাউন্সিলরগণ, সাংবাদিকসহ বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়