বাসস
  ২১ সেপ্টেম্বর ২০২২, ১৩:২৩
আপডেট  : ২১ সেপ্টেম্বর ২০২২, ১৫:৫৯

নাটোরের বড়াইগ্রামে মাছের পোনা অবমুক্ত

নাটোর, ২১ সেপ্টেম্বর, ২০২২ (বাসস) : জেলার বড়াইগ্রামে মাছের পোনা অবমুক্ত করা হয়েছে। সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস আজ বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলা পরিষদের জলাশয়ে অবমুক্তকরণ কার্যক্রমের উদ্বোধন করেন।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বড়াইগ্রাম উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ মারিয়াম খাতুন এবং সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুল হালিম।
এ সময় সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সততা ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ উন্নয়ন ও সমৃদ্ধিতে এগিয়ে যাচ্ছে। উন্নয়নের এ সুফল প্রাপ্তিতে এগিয়ে আছে মৎস্য খাত। সারাবিশ্বে বাংলাদেশ এখন মৎস্য উৎপাদনে চতুর্থ এবং মৎস্য উৎপাদনের হার বৃদ্ধিতে দ্বিতীয়। পোনা মাছ অবমুক্তকরণের মাধ্যমে দেশের মানুষের প্রোটিনের চাহিদা অনেকটাই পূরণ হবে।
সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুল হালিম জানান, রাজস্ব খাতের আওতায়  উপজেলার বিভিন্ন জলাশয়ে মোট ৩৪৫ কেজি রুই জাতীয় মাছের পোনা অবমুক্ত করা হচ্ছে। উপজেলা জলাভূমি নির্বাচন ও পোনা মাছ সংগ্রহ কমিটি সভায় এসব জলাশয় মনোনীত করা হয়।
জেলা মৎস্য কার্যালয়ের সিনিয়র সহকারী পরিচালক মোঃ জাহাঙ্গীর আলম জানান, আজ শুরু হওয়া কার্যক্রম আগামী ২৭ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। এ কার্যক্রমের আওতায় জেলার সাতটি উপজেলায় মোট দুই টন পোনা অবমুক্ত করা হবে। এরফলে বছর শেষে ২০ টন অতিরিক্ত মাছের উৎপাদন পাওয়া যাবে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়