বাসস
  ২০ সেপ্টেম্বর ২০২২, ১৮:৩৯

যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরেছেন বিমান বাহিনী প্রধান

ঢাকা, ২০ সেপ্টেম্বর, ২০২২(বাসস) : বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান যুক্তরাষ্ট্র সফর শেষে সোমবার দেশে ফিরে এসেছেন।
বিমান বাহিনী প্রধান তিন সফরসঙ্গীসহ যুক্তরাষ্ট্র বিমান বাহিনী প্রধান জেনারেল চার্লস কিউ ব্রাউন জুনিয়রের আমন্ত্রণে গত ১৩ সেপ্টেম্বর এক সরকারী সফরে যুক্তরাষ্ট্র গিয়েছিলেন। 
সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান পেন্টাগনে যুক্তরাষ্ট্র বিমান বাহিনী প্রধান জেনারেল চার্লস কিউ ব্রাউন জুনিয়রের সঙ্গে সৌজন্য সাক্ষাত ও দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করেন। 
এরপর তিনি ওয়াশিংটন ডিসিতে যুক্তরাষ্ট্র বিমান বাহিনীর উদ্যোগে আয়োজিত ‘ইন্টারন্যাশনাল এয়ার চীফ্স কনফারেন্স’-এ অংশগ্রহণ করেন। এই কনফারেন্সে প্রায় ৫০টি দেশের বিমান বাহিনীর প্রধান এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা যোগদান করেন। 
কনফারেন্সে বিভিন্ন কর্মসূচির মধ্যে বৈশি^ক বিষয়াবলী, কার্যকরী নেতৃত্ব প্রদান, তথ্য প্রযুক্তির যুগে অপারেশনাল কার্যক্রম পরিচালনা, সুস্থ সংস্কৃতি অনুসরণসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় আলোচনা করা হয়। 
পরে, বাংলাদেশ বিমান বাহিনী প্রধান যুক্তরাষ্ট্র বিমান বাহিনীর ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে ইউএস এয়ারফোর্সের উদ্যোগে আয়োজিত এয়ার শো পরিদর্শন করেন।
বিমান বাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে বিদ্যমান সৌহার্দ্যপূর্র্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে আশা করা হচ্ছে।  

  • সর্বশেষ
  • জনপ্রিয়