বাসস
  ১৫ আগস্ট ২০২২, ১৫:৪০

শোক দিবস উপলক্ষে বায়তুল মুকাররমে ১০০ বার কুরআন খতম

ঢাকা, ১৫ আগস্ট, ২০২২ (বাসস): জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বায়তুল মুকাররম জাতীয় মসজিদে ১০০ বার কুরআন খতম ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। 
ইসলামিক ফাউন্ডেশন আজ কুরআন খতম ও বিশেষ মোনাজাতের আয়োজন করে।
বায়তুল মুকাররম জাতীয় মসজিদে ১০০ জন কুরআনে হাফেজের মাধ্যমে ১০০ বার কুরআন খতম সম্পন্ন করা হয়। কুরআন খতম শেষে জাতির জনক ও তার পরিবারের শহীদ সদস্যদের রূহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান। এতে সভাপতিত্ব করেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ড. মো. মুশফিকুর রহমান। উপস্থিত ছিলেন ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন প্রকল্পের পরিচালক (যুগ্ম সচিব) মো. নজিবুর রহমান, ইসলামিক ফাউন্ডেশনের সচিব (উপ-সচিব) মোহাম্মদ আবদুল কাদের শেখ, উপ-সচিব এ কে এম শরীফুল হক, ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক ড. মুহাম্মদ আবদুস সালাম ও ড. সৈয়দ শাহ এমরান।
মোনাজাত পরিচালনা করেন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের খতিব হাফেজ মুফতি মাওলানা রুহুল আমীন। অন্যদিকে আজ বাদ জোহর বায়তুল মুকাররম জাতীয় মসজিদসহ সারা দেশের মসজিদগুলোতে জাতির জনক ও তার পরিবারের শহীদ সদস্যদের রূহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়