BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ১৪ আগস্ট ২০২২, ১৩:৫৬
আপডেট  : ১৪ আগস্ট ২০২২, ১৯:১৮

কুমিল্লায় সদর দক্ষিণে ২০ পাঠাগারে বুক শেলফ ও বই বিতরণ

কুমিল্লা (দক্ষিণ), ১৪ আগস্ট, ২০২২ (বাসস) : কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা প্রশাসন ও পাঠাগার আন্দোলন বাংলাদেশ এর আয়োজনে এবং জাতীয় সংসদ সদস্য আরমা দত্তর পৃষ্ঠপোষকতায় উপজেলাস্থ ২০টি পাবলিক পাঠাগারে বুক শেলফ ও বই বিতরণ করা হয়। 
আজ দুপুর ১২টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা শুভাশিস ঘোষের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লার সাবেক পুলিশ সুপার ও এআইজি, পাঠাগার আন্দোলন বাংলাদেশ এর ট্রাস্টি এবং বাংলাদেশ বেসরকারি গণগ্রন্থাগার পরিষদের কেন্দ্রীয় সভাপতি মালিক খসরু পিপিএম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল হাই বাবলু, মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার পুতুল,  উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী আব্দুর রহিম, পাঠক জিয়া উদ্দিন ঠাকুর প্রমুখ। পুরো অনুষ্ঠান পরিচালনা ও সঞ্চালনা করেন পাঠাগার আন্দোলন বাংলাদেশ ও বাংলাদেশ বেসরকারি গণগ্রন্থাগার পরিষদের উদ্যোক্তা মোঃ ইমাম হোসাইন।
অনুষ্ঠানের শুরুতে বক্তারা ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের যারা শাহদাত বরণ করেছেন তাদের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।
তারপর বক্তারা পাঠাগার ও বইপড়ার গুরুত্ব নিয়ে বহুমাত্রিক আলোচনা করেন।
পাঠাগার উদ্যোক্তাদের মধ্যে উপস্থিত ছিলেন আব্দুল হাকিম, দক্ষিণ জেলা ছাত্র লীগের সাবেক সহ-সভাপতি শিপন, মোরশেদ আলম, ওমর সানি, ইউনুস মিয়া বাকি, উপজেলা ছাত্র লীগের সাংগঠনিক সম্পাদক আরিফুর রহমান,  মথুরাপুরের আরিফুল ইসলাম, রুহুল আমিন, ক্ষুদে পাঠক ফাতেমা আক্তারসহ আরো অনেকে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন